ঢাকা রোববার, ১১ এপ্রিল ২০২১, ২৮ চৈত্র ১৪২৭, ২৭ শাবান ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সেই কপিল মিশ্রের ঔদ্ধত্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৮ এএম

‘গোলি মারো’। ঠিক এক বছর আগে তার উস্কানিমূলক এই মন্তব্যেই দেশজুড়ে তোলপাড় হয়। যদিও সেই ঘটনা নিয়ে কোনও আফসোস নেই ‘গোলি মারো’ সেøাগান খ্যাত বিজেপি নেতা কপিল মিশ্রের। স্পষ্ট বলেছেন, ‘প্রয়োজন পড়লে আবারও করব।’ দিল্লি হিংসার বর্ষপূর্তি দোরগোড়ায় দাঁড়িয়ে কনস্টিটিউশন ক্লাবে দিল্লি রায়টস: দ্য আনেটোল্ড স্টোরি’ নামক বই প্রকাশ অনুষ্ঠানে নিজের অভিজ্ঞতা নিয়ে বলতে গিয়ে বিজেপি নেতা কপিল মিশ্র বলেছেন, ‘সেদিন যা করেছি তা নিয়ে আমার কোনও অনুতাপ নেই। শুধু আফসোস যে আইবি অফিসার অঙ্কিত শর্মা এবং কনস্টেবল রতন লালকে আমরা বাঁচাতে পারিনি।’
এরপরই কপিল জোর গলায় দাবি করেন, ‘এক বছর হয়ে গেল, তাই আবারও বলতে চাইৃগত বছর ২৩ ফেব্রæয়ারি যা করেছি প্রয়োজন পড়লে ফের একবার একই কাজ করব।’ ২০১৯ সালের ডিসেম্বরে সংসদে পাস হয় নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ। এর প্রতিবাদে উত্তপ্ত হয়ে উঠেছিল রাজধানী দিল্লি। হিংসা ছড়িয়ে পড়ে দিল্লির পূর্বপ্রান্তে। সেই হিংসায় আইবি অফিসার অঙ্কিত শর্মা ও কনস্টেবল রতন লালসহ মৃত্যু হয়েছিল ৫৩ জনের। একদিকে যখন সিএএ বিরোধী প্রতিবাদ চলছে তখন নয়া আইনের সমর্থনে উত্তর-পূর্ব দিল্লিতে র‌্যালি বার করে বিজেপি। যার নেতৃত্বে ছিলেন বিজেপি নেতা কপিল মিশ্র। রাস্তায় ধর্নায় বসা সিএএ প্রতিবাদীদের সরিয়ে দেওয়ার জন্য পুলিশকে শাসাতে দেখা যায় কপিলকে। এক টুইট ভিডিওতে দেখা যায়, মৌজপুর ট্রাফিক সিন্যালের কাছে দাঁড়িয়ে ডিসিপি বেদ প্রকাশের সূর্যকে এই হুমকি দেন কপিল মিশ্র। তার বিরুদ্ধে উস্কানিমূলক ‘গোলি মারো’ সেøাগান দেওয়ার অভিযোগ ওঠে। এরপর দিনই পূর্ব দিল্লিতে হিংসা ছড়ায়। এই হিংসার জন্য কপিল মিশ্রের ওই বিতর্কিত সেøাগানকেই দায়ি করা হয়। ভারত বিদ্বেষী, জিহাদি শক্তির বিরুদ্ধে তোপ দেগে এদিন কপিল মিশ্র বলেন, ‘এক বছর আগে যে জিহাদি শক্তি সিএএ নিয়ে অশান্তি ছড়িয়েছিল সেই একই পথে ২৬ জানুয়ারিও হিংসাত্মক ঘটনা ঘটে লালকেল্লা সহ রাজধানীর রাজপথে। দেশের শান্তি নষ্ট করতে চলছে বিরাট ষড়যন্ত্র। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Hosen Ali ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ৭:৫১ এএম says : 0
ভারত একটা ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র এখন একথা আর বিশ্বাস করা উচিত না, যেখানে কপিল মিশ্রের মত উগ্র হিন্দু জঙ্গি গোষ্ঠী প্রকাশে মুসলমানদের গুলি করে হত্যা করার হুমকি দিলেও পুলিশ তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন