শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিকৃষ্টতম আইন ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২১, ১২:০০ এএম

মত প্রকাশের অধিকার ক্ষুন্ন করতে সরকার যতগুলো আইন করেছে তার মধ্যে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টকে সবচেয়ে নিকৃষ্টতম আইন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমে সরকার জনগণের মত প্রকাশের স্বাধীনতা দিতে নারাজ। সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের সাংবিধানিক অধিকার- অন্যায়ের প্রতিবাদ করা বা তাদের মতকে প্রকাশ করা এসবকে তারা চরমভাবে ক্ষুন্ন করছে বা আক্রমণ করছে। গতকাল রোববার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কারাগারে মৃত লেখক মুশতাক আহমেদের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, এই অ্যাক্টের মধ্য দিয়ে সরকার চরমভাবে একনায়কতান্ত্রিক একটি সরকারের পরিণত হয়েছে যারা কোনোভাবেই জনগণের যে ন্যূনতম সাংবিধানিক অধিকার, সম্মান দিতে রাজি নয়। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আমরা আশা করি যে, সরকার এই সমস্ত হীন কর্ম থেকে বিরত থাকবে, সরে আসবে এবং জনগণের যে অধিকার সেই অধিকারকে প্রতিষ্ঠিত করার সুযোগ দেবে।

জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের ঘোষিত কর্মসূচি বিক্ষোভ সমাবেশ করতে না দেয়া এবং পুলিশি লাঠিচার্জের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলেন, প্রেসক্লাবের সামনে ছাত্রদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাটিচার্জ, টিয়ার সেল এবং শর্টগান ব্যবহার করে প্রায় শতাধিক ছাত্র দলের নেতাকর্মীকে আহত করেছে। এখন অনেকেই হাসপাতালে চিকিৎসা নিচ্ছে এবং এর মধ্যে কয়েকজনের অবস্থা সংকটাপন্ন বলে আমরা খবর পেয়েছি। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এই হামলা থেকে আবারো প্রমাণিত হলো সরকার মত প্রকাশের কোনো স্বাধীনতা দিতে নারাজ। তারা গণতান্ত্রিক অধিকারগুলোকে হরণ করে নিয়েছে।

এদিকে শনিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল বৈঠকে মহাসচিব ছাড়া খন্দকার মোশাররফ হোসেন, জমিরি উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন