রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ায় শস্যচিত্রে বঙ্গবন্ধুর মুখোচ্ছবি এখন দৃশ্যমান

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২১, ১২:০০ এএম

শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে জাতির জনকের মুখচ্ছবি বিশাল শস্যক্ষেত্র জুড়ে ফুটিয়ে তোলার কার্যক্রম সরেজমিনে দেখতে এসে শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় কমিটির আহ্বায়ক বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধু ছিলেন সত্যিকার অর্থেই কৃষিবান্ধব রাজনীতিবিদ। তিনি ছিলেন কৃষকের অকৃত্রিম বন্ধু । তাই তার অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে বগুড়ায় ১২০ বিঘা জমিতে তার মুখচ্ছবি ফুটিয়ে তোলার একটি নান্দনিক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে যা গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে অন্তর্ভুক্ত হবে।
বাহাউদ্দিন নাছিমের সফর সঙ্গী হিসেবে স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সমীর চন্দ, সাধারণ সম্পাদক উম্মে কুরসুম স্মৃতি , সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক প্রমুক উপস্থিত ছিলেন । এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে বাহাউদ্দিন নাসিম তার সফরসঙ্গীদের আগমনের খবর প্রচার হওয়ায় বগুড়া, শেরপুর, ধুনট, সারিয়াকান্দি ও পাশের সিরাজগঞ্জ জেলা থেকে শত শত দলীয় নেতাকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশ ও স্থানীয় সিভিল প্রশাসনের লোকজন উপস্থিত হলে এলাকাটি লোকে লোকারণ্য হয়ে পড়ে । সেখানে উপস্থিত স্থানীয় সংসদ সদস্য হাবিবর রহমান বলেন, এত বিশাল ক্যানভাসে উন্মুক্ত শস্য চিত্রে জাতির জনকের প্রতিকৃতি ফুটিয়ে তোলার ঘটনাটি তার নির্বাচনী এলকায় হওয়ায় আনন্দিত ও গর্বিত বোধ করছেন। একই ধরনের প্রতিক্রিয়া ব্যক্ত করে ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, তার এলাকাটি ঐতিহাসিক ভবানীপুর মন্দিরের কারণে পরিচিত ছিল । এখন বঙ্গবন্ধুর শস্যচিত্রের প্রতিকৃতির কারণেও এলকার গুরুত্ব বৃদ্ধি পাবে জেনে ভালোই লাগছে ।
বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু বলেন, বিস্ময়কর এই শস্যচিত্র সরাসরি দেখার জন্য এই গভীর পল্লীতে প্রতিদিন শত শত মানুষের যাতায়াত হচ্ছে। আশেপাশে গড়ে উঠেছে অস্থায়ী দোকান। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নামছে মানুষের ঢল যেটা জাতির জনকের প্রতি মানুষের ভালবাসার এক ধরনের বহিঃপ্রকাশও বটে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন