শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বাংলা ভাষায় প্রথম থ্রিডি চলচ্চিত্র ‘অলাতচক্র’ মুক্তি পাচ্ছে আজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২১, ১১:৪৬ এএম

বাংলা ভাষায় প্রথম থ্রিডি চলচ্চিত্র ‘অলাতচক্র’ মুক্তি পাচ্ছে আজ (১৯ মার্চ) । এ উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেল ৪টায় সিনেমাটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয় বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের গা শিউরে ওঠা ঘটনা নিয়েই লেখা আহমদ ছফার বিখ্যাত উপন্যাস ‘অলাতচক্র’। যা সর্বপ্রথম ১৯৮৫ সালে প্রকাশিত হয়। সেই উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে বাংলা সিনেমা ‘অলাতচক্র’।

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে মুক্তি পাচ্ছে ‘অলাতচক্র’। আহমদ ছফার উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমাটি ঘিরে দর্শকের আগ্রহ ব্যাপক। ‘অলাতচক্র’ উপন্যাসে দানিয়েলের জবানিতে নিজেকেই তুলে ধরেছেন লেখক আহমদ ছফা। নিজের প্রেমিকারূপে সৃষ্টি করেছেন তায়েবা চরিত্রটি। হাবিবুর রহমানের পরিচালনায় এ সিনেমার প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান ও আহমেদ রুবেল। সিনেমাটিতে দানিয়েলের ভূমিকায় দেখা দেবেন আহমেদ রুবেল। আর রুপালি পর্দায় তায়েবা হবেন জয়া আহসান।

দানিয়েল পেশায় লেখক, নেশায় বিপ্লবী। একাত্তরের মুক্তিযুদ্ধে ভাগ্য তাকে শরণার্থী হিসেবে নিয়ে যায় কলকাতায়। সরাসরি মুক্তিযুদ্ধে অংশ নিতে না পারার হতাশা, হাসপাতালে ক্যানসারের সঙ্গে লড়তে থাকা প্রেমিকা তায়েবার সঙ্গে নীবর প্রেম, তার আবদার মিটিয়ে মাছ রান্না করে নিয়ে যাওয়া, বিপ্লবী আর রাজনীতিবিদদের সঙ্গে আলাপ, চাকরির খোঁজ—এভাবেই কাটছিল সেই লেখকের যুদ্ধের সংকটের দিনগুলো। ধারণা করা হয়, দানিয়েলের ভেতরে লেখক আহমদ ছফা তাঁর নিজেকেই এঁকেছেন। অনেকে আবার বলেন, এটা তার আত্মজীবনীমূলক উপন্যাস।

সিনেমাটিতে আহমেদ রুবেল ও জয়া আহসান ছাড়াও রয়েছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, অভিনেতা গাজী মাহতাব হাসান এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহ আরও অনেকে। অতিথী শিল্পী হিসেবে অভিনয় করেছেন ‘খাঁচা’র চলচ্চিত্র নির্মাতা আকরাম খান। সিনেমাটি রাজধানীর স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টার সিনেমাসসহ দেশের ১৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানিয়েছে পরিবেশক সংস্থা জাজ মাল্টিমিডিয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন