মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে পেরে আমরা গর্বিত, সংবর্ধনায় সিসিক মেয়র আরিফ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২১, ৪:৪৬ পিএম

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান। । স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এই বছরে আমাদের বীর মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে পেরে গর্বিত আমরা।

আজ বুধবার নগরের একটি কমিউনিটি সেন্টারে সিলেট সিটি করপোরেশন আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদ ও বীর মাতা বীরাঙ্গনাদের শ্রদ্ধা জানান। সিসিক মেয়র বলেন, মুক্তিযোদ্ধারা আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন আর আমাদের দায়িত্ব স্বাধীনতা রক্ষা করা মেয়র আরিফ।

বিশ্বে বাংলাদেশকে একটি আধুনিক, উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলার দায়িত্ব আমাদের প্রত্যেকটি নাগরিকের। সেই লক্ষে কাজ করে যাচ্ছে সিলেট সিটি কর্পোরেশন।

সিসিকের মুক্তিযোদ্ধা ও প্রবাসী কল্যান বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের সভাপতিত্বে এবং সিসিক এসেসর চন্দন দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

বক্তব্য রাখেন কাউন্সিলর আজম খান, সংরক্ষিত কাউন্সিলর নাজনীন আক্তার কণা এবং সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ও যুগ্ম সচিব বিধায়ক রায় চৌধুরী। সংবর্ধিত অতিথিদের মধ্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ছাদ উদ্দিন আহমদ, বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মণ, বীর মুক্তিযোদ্ধা রফিকুল হক এডভোকেট ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক।

অনুষ্ঠানের শুরুতেই সিলেট মহানগরের ৩৫২ জন মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারকে ফুল দিয়ে সম্মাননা জানান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সহ কাউন্সিলর, কর্মকর্তাবৃন্দ। পরে সম্মানী প্রদান ও বীর মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের সদস্যদের সম্মানে খাবারের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কাউন্সিলর রাশেদ আহমদ, কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, কাউন্সিলর এ বি এম জিল্লুর রহমান উজ্জল, কাউন্সিলর আব্দুল কালাম আজাদ লায়েক, কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, সংরক্ষিত কাউন্সিলর মাকসুদা সুলতানা সাকি, সংরক্ষিত কাউন্সিলর সালমা সুলতানা, সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী রুহুল আলম, সম্পত্তি কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান, লাইসেন্স কর্মকর্তা আব্দুল আজিজ, মেয়রের সহকারী একান্ত সচিব মো. সোহেল আহমদ, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ প্রমুখ।

প্রসঙ্গত, বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান প্রদর্শন করে এই অনুষ্ঠানের মূল মঞ্চ ফাঁকা রাখা হয়। অনুষ্ঠানে সকল অতিথি এক সারিতে সাথে আসন গ্রহন করেন বীর মুক্তিযোদ্ধাদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন