মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

অবশেষে ওয়ার্ক পারমিট পেলেন দর্শনা বণিক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২১, ১২:২৪ পিএম

অবশেষে বাংলাদেশে শুটিং করার ওয়ার্ক পারমিট পেলেন কলকাতার নায়িকা দর্শনা বণিক। গত ১৮ই মার্চ তাকে শর্ত সাপেক্ষে ওয়ার্ক পারমিট দিয়েছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। আর সেটা ‘অন্তরাত্মা’ চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নেয়ার সাত দিন পর। নির্মাতা ওয়াজেদ আলী সুমন পরিচালিত ‘অন্তরাত্মা’ ছবিতে চিত্রনায়ক শাকিব খানের বিপরীতে অভিনয় করছেন কলকাতার উঠতি এই নায়িকা।

প্রসঙ্গত, দেশীয় চলচ্চিত্রে বিদেশি অভিনয়শিল্পীদের অংশগ্রহণ সংক্রান্ত নীতিমালা-২০২০ (সংশোধিত) অনুযায়ী দেশের বাইরের কোনো শিল্পী দেশের চলচ্চিত্রে অংশগ্রহণের জন্য তথ্য মন্ত্রণালয় থেকে ‘ওয়ার্ক পারমিট’ নেওয়ার বিধি রয়েছে। তাই কলকাতার এ নায়িকার শুটিংয়ের অনুমতি চেয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) প্রস্তাব পাঠায় তরঙ্গ এন্টারটেইনমেন্ট।

এ প্রসঙ্গে বিএফডিসির পরিচালক (উৎপাদন) শহীদুল ইসলাম জানান, ২২ মার্চ দর্শনা বণিকের ওয়ার্ক পারমিটের একটি অনুলিপি এফডিসিতে পাঠানো হয়েছে। ওয়ার্ক পারমিটের চিঠিতে দেওয়া শর্তগুলোর মধ্যে রয়েছে-এই শিডিউলের বাইরে অন্য কোনও কাজ করা যাবে না, তার পারিশ্রমিকের উপর প্রাপ্য কর প্রদান করে তার রশিদ ছবির সঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমা দিতে হবে। ওয়ার্ক পারমিট পাওয়ার পর প্রযোজক সমিতির অনুমতি সাপেক্ষে ভারতীয় দূতাবাস থেকে ভিসা নিতে হবে। শর্ত লঙ্ঘন করা হলে চলচ্চিত্র নির্মাণের বিষয়ে সরকার যে সিদ্ধান্ত নেবে সেটিই চূড়ান্ত বলে গণ্য হবে।

উল্লেখ্য আসন্ন ঈদকে সামনে রেখে এগিয়ে চলছে শাকিব খানের ‘অন্তরাত্মা’ সিনেমার কাজ। ১০ মার্চ ঢাকায় এসে ১১ মার্চ থেকেই পাবনা সদরের একটি রিসোর্টে চলচ্চিত্রের দৃশ্যধারণে অংশ নেন দর্শনা। এরপরেই দর্শনার বাংলাদেশে ওয়ার্ক পারমিটের আবেদন এখনও অনুমোদন পায়নি বলে জানায় তথ্য মন্ত্রণালয়। জানা যায়, মুম্বাই থেকে মেডিকেল ভিসা নিয়ে ২৯ দিনের জন্য বাংলাদেশে এসেছিলেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন