ঢাকা, রোববার, ১৬ মে ২০২১, ০২ জৈষ্ঠ্য ১৪২৮, ০৩ শাওয়াল ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

সিনেমা নির্মাণ করবেন কচি খন্দকার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ২:১৩ পিএম

অভিনয় আর নাটক নির্মাণে ইতোমধ্যে বেশ দক্ষতার পরিচয় দিয়েছেন কচি খন্দকার। এবার সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন তিনি। লেখালেখি ও অভিনয় জীবনের প্রায় দুই দশক পর সম্প্রতি ৩টি সিনেমা নির্মাণের পরিকল্পনা করেছেন তিনি। ইতোমধ্যে সিনেমা তিনটির শিরোনাম চূড়ান্ত করেছেন কচি খন্দকার। নামগুলো হলো ‘লাল পুকুর’, ‘খসরু মাইনাস ময়না’ ও ‘মাই ডিয়ার ফুটবল’। বর্তমানে চলছে গল্প রচনার কাজ।

এ প্রসঙ্গে কচি খন্দকার বলেন, ‘অনেক নাটক টেলিফিল্মের গল্প রচনা করেছি। হাজার নাটক-টেলিফিল্মে অভিনয় করেছি। কিন্তু এখন সিনেমা নির্মাণই আমার স্বপ্ন। যে কারণে এখন তিনটি সিনেমার গল্প রচনার কাজ নিয়ে ব্যস্ত আছি। আশা করছি লাল পুকুর সিনেমাটির কাজ চলতি বছরের জুন-জুলাই মাসে শুরু করতে পারব। বাকি দুটি সিনেমার কাজ আগামী বছর শুরু করব। যেহেতু আমিই আমার সিনেমার কাহিনীকার। তাই যত্ন নিয়ে কাহিনী রচনা করছি এবং বেশ যত্ন নিয়েই সিনেমা তিনটি নির্মাণ করার প্রয়াস রাখছি।’

কচি খন্দকার রচিত মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ক্যারাম’ নাটকে অভিনয়ের মধ্যদিয়েই প্রথম আলোচনায় আসেন মোশাররফ করিম। আর কচির সবচেয়ে প্রিয় অভিনেতা মোশাররফ করিম। কুষ্টিয়ার সন্তান কচি খন্দকার উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশুনা করেছেন। ভালোবেসে বিয়ে করেছেন স্বপ্নাকে। কচির বাবা মুক্তিযোদ্ধা মরহুম খন্দকার খায়রুল আনাম ও মা মরহুমা আনোয়ারা বেগম মায়া। সাত ভাই এক বোন তারা। তবে কচির জীবনের সবচেয়ে বড় কষ্ট বা দু:খ তার বোন শম্পাকে হারানো।


কচি খন্দকার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে ‘ব্যাচেলর’, ‘মেইড ইন বাংলাদেশ’, ‘থার্ড পার্সন সিঙ্গুলার নাম্বার’, ‘ গেরিলা’ ইত্যাদি। কচি খন্দকার নির্মিত উল্লেখযোগ্য নাটকের মধ্যে রয়েছে ‘খসরু প্লাস ময়না’, ‘ বাই সাইকেল’, ‘ লিটল ম্যান’, ‘ অফ দ্য পিপল ফর দ্য পিপল বাই দ্য পিপল’ এবং দীর্ঘ ধারাবাহিক ‘এফডিসি’, ‘সিনেমা হল’, ‘প্রবাদ বাক্য’ ইত্যাদি। এছাড়া আসছে ঈদে ‘দুধ ভাত’ নামে একটি নাটক নির্মাণ করবেন বলেও জানিয়েছেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন