বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আলেম-উলামাদের বিরুদ্ধে কুৎসা রটনা বন্ধ করতে হবে

বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল আল্লামা ইসমাইল নূরপুরী বলেছেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের আন্দোলনের পরে একশ্রেণির মিডিয়া সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ আলেম উলামাদের বিরুদ্ধে কুৎসা রটিয়ে যাচ্ছে যা অত্যান্ত নিন্দনীয়। আমরা এধরণের কুৎসা রটনা বন্ধ করার দাবি জানাচ্ছি। জাতীয় সংসদে সরকারের সর্বোচ্চ চেয়ার থেকে যেভাবে একজন আলেমের বিরুদ্ধে বিষোদগার করা হয়েছে তা কখনো শুভনীয় নয়। আমরা এ বক্তব্য প্রত্যাহারের আহবান জানাচ্ছি।

আল্লামা নূরপুরী আরও বলেন, তথ্যের কালেকশনের নামে বিভিন্ন মাদরাসায় সরকারি বাহিনী আর দলীয় লোকজন গিয়ে হয়রানি ও হুমকি ধমকি দিয়ে যাচ্ছে। আলেম-উলামাসহ সাধারণ মানুষরে নামে মিথ্যা মামলা ও বাড়িতে গিয়ে হয়রানি করা হচ্ছে। মিথ্যা মামলা, কুৎসা রটনা ও হয়রানি করে হকের আওয়াজ বন্ধ করা যাবে না। সুতরাং অবিলম্বে মিথ্যা মামলা ও হয়রানি বন্ধ করতে হবে। অন্যথায় যে কোনো অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি হলে এর দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। মনে রাখতে হবে হামলা-মামলা দিয়ে আর কুৎসা রটিয়ে জনগণকে আলেম-উলামাদের থেকে দূরে রাখা যাবে না। তিনি হেফাজতের আন্দোলনে আহতদের সুচিকিৎসার ব্যবস্থা ও নিহতদের ক্ষতিপূরণ প্রদান এবং গ্রেফতারকৃতদের নিঃশর্ত দ্রুত সময়ের মধ্যে মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানান।

তিনি গতকাল মঙ্গলবার দুপুরে বাংলাদেশ খেলাফত মজলিসের জরুরি কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। সভায় থেকে দেশের আলেম-উলামা মাদরাসা মসজিদগুলোর তথ্যের নামে হয়রানি বন্ধ ও করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে নফল রোযা পালন ও বেশি বেশি দুআ করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানানো হয়। সংগঠনের মহাসচিব মাওলানা মামুনুল হকের পরিচালনায় আরও উপস্থিত ছিলেন সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমীর মাওলানা খুরশিদ আলম কাসেমী, মুফতি সাঈদ নূর, যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কুরবান আলী, মুফতী শরাফত হোসাইন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মূসা, মাওলানা মুহাম্মদ ফয়সাল,মাওলানা আবুল হাসানাত জালালী, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা মাহবুবুল হক, সহ-সমাজকল্যাণ সম্পাদক মাওলানা শরীফ হোসাইন, বায়তুলমাল সম্পাদক মাওলানা নিয়ামাতুল্লাহ, সহ-বায়তুলমাল সম্পাদক মাওলানা ফজলুর রহমান, সহ-প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ফজলুর রহমান, নির্বাহী সদস্য মাওলানা রুহুল আমীন খান, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন