ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮, ২৯ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে ৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২১, ৭:৫০ পিএম

ময়মনসিংহের ফুলপুরে করোনা ভাইরাস প্রতিরোধে জনস্বার্থে সরকার ঘোষিত ৭ দিনের কঠোর লকডাউনের ৫ম দিনে রবিবার জনসচেতনতায় প্রশাসনের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা যায়। লকডাউন শতভাগ নিশ্চিত করার লক্ষ্যে মাঠে রয়েছে প্রশাসন। এসময় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে, স্বাস্থ্যবিধি না মানায় ও সরকারি আদেশ অমান্য করায় এবং দোকান খোলা রাখার অপরাধে কয়েকজনের বিরুদ্ধে মামলা করে জরিমানা আদায় ও অনেককেই সতর্ক করেছে প্রশাসন। সেইসাথে লকডাউনে সরকারি নির্দেশনা হ্যান্ড মাইকে প্রচার করা হয়েছে। রবিবার লকডাউনের সকাল থেকে সরকার নির্ধারিত লকডাউন মানাতে এসব কাজ করেন প্রশাসন।

ফুলপুরে লকডাউন নিশ্চিত করার জন্য উপজেলা নির্বাহী অফিসার শীতেশ চন্দ্র সরকার, সহকারি কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা'র নেতৃত্বে প্রশাসন মাঠে নামে। সকাল থেকে তারা ফুলপুর বাসস্ট্যান্ড ও আমুয়াকান্দা বাজারসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে খোলা দোকান বন্ধ করে দেন এবং লকডাউন নিশ্চিতে সরকারী আদেশ ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনসচেতনতা সৃষ্টির লক্ষে ব্যাপক প্রচারণা চালান।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফাতেমা তুজ জোহরা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুপুরে সরকারী আদেশ অমান্য ও স্বাস্থ্যবিধি না মানার কারণে ৫ জনের বিরুদ্ধে মামলা দিয়ে ১৪৩০ টাকা জরিমানা করে তা আদায় করেন। সেই সাথে সবাইকে স্বাস্থ্যবিধি ও সরকারী আদেশ মেনে চলার নির্দেশ প্রদান করা হয় এবং ভবিষ্যতের জন্য কয়েকজনকে সর্তক করা হয়।
এসময় সহযোগিতা করেন ফুলপুর থানা পুলিশ ও যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকগণ।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফাতেমা তুজ জোহরা এসময় বলেন, আপনারা সকলেই আপনাদের নিজেদের ও পরিবারের সুরক্ষার কথা ভেবে সরকারি লকডাউন নিয়ম মেনে চলুন। সবসময় মাস্ক ব্যবহার করুন, বিশেষ প্রয়োজন ব্যতিত ঘরের বাইরে বের হবেন না। এতে আপনাদেরই মঙ্গল হবে।জনসচেতনতায় এই ধরনের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন