শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

যশোরে করোনাকালে শ্রমিক সংকটে ধান কাটতে কৃষকদের বিভিন্ন সংগঠনের সহযোগিতা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৫ মে, ২০২১, ২:৪১ পিএম

যশোরে করোনাকালে শ্রমিক সংকটে ধান কাটতে বিভিন্ন সংগঠন সহযোগিতা দিচ্ছে। বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, ছাত্র সংগঠন ও জনপ্রতিনিধিরা নেতা কর্মীদের সাথে নিয়ে কাস্তে হাতে মাঠে পাকা ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দিচ্ছেন।

বুধবার তারই ধারাবাহিকতায় মাঠের সোনালী ফসল নিয়ে বিপাকে পড়া কৃষকদের ১৫ বিঘা জমির ধান কেটে দিয়েছেন যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল। এক সপ্তাহ ধরে যুবলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে কাস্তে হাতে মাঠে ছিলেন তিনি। এই সময়ে উপজেলার সাতটি ইউনিয়নের ১১ জন কৃষকের ধান কাটার পাশাপাশি তা বাড়িতে আনতে সহযোগিতা করেন বিপুলের নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা।

জানা যায়, গত ২৭ এপ্রিল থেকে যশোর সদর উপজেলার সংখ্যা কৃষকের ধান বাড়িতে আনতে মাঠে নামেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল। প্রথম দিন তিনি সদর উপজেলার ইছালী ইউনিয়নের কয়েতখালী মাঠে কার্তিক চন্দ্র বিশ্বাসের দেড় বিঘা জমির ধান কেটে দেন। অসচ্ছল এই কৃষক বর্তমানে শারীরিকভাবে অসুস্থ। এজন্য চলাচলও করতে পারছেন না। খবর পেয়ে প্রথমে তার মাঠের ধান বাড়িতে তোলার উদ্যোগ নেন আনোয়ার হোসেন বিপুল। পরদিন বসুন্দিয়া ইউনিয়নের শাখারীগাতী গ্রারেম শহিদুল ইসলামের দুই বিঘা জমির ধান কাটেন যুবলীগের নেতাকর্মীরা।

যশোরের নরেন্দ্রপুর ইউনিয়নের কৃষক ফারুক বিশ্বাস বললেন, ধান কাটা নিয়ে সংকটে ছিলাম। যশোর সদর উপজেলা মুক্তিযোদ্ধা মঞ্চের সাধারণ সম্পাদক রাজু আহমেদকে বিষয়টি আমি বলেছিলাম। পরে যুবলীগের নেতাকর্মীরা এসে আমার ধান কেটে দিয়েছেন। আমি ভেবেছিলাম ওরা শহরের মানুষ, এসে সেলফি তুলে চলে যাবে। কিন্তু সত্যি সত্যি ওরা আমার ধান কেটে দিয়েছে। তারা খুবই কর্মঠ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন