ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

নেপালে পুরস্কৃত হলো মোশাররফ করিম অভিনীত ‘ডিকশনারি’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২১, ১০:৩৫ এএম

নেপালে পুরস্কৃত হয়েছে দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম অভিনীত কলকাতার সিনেমা ‘ডিকশনারি’। নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সেরা ইন্টারন্যাশনাল ফিচার ফিল্মের পুরস্কার পেয়েছে সিনেমাটি। সিনেমার অন্যতম প্রযোজক ফিরদাউসুল হাসান সামাজিক যোগাযোগ মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন। সিনেমাটি পরিচালনা করেছেন পশ্চিমবঙ্গের অভিনেতা, পরিচালক ব্রাত্য বসু।

সিনেমায় মোশাররফ করিম অভিনয় করেছেন আবাসন প্রতিষ্ঠানের মালিকের চরিত্রে। তার চরিত্রের নাম মকরক্রান্তি চ্যাটার্জি। এই চরিত্রে অভিনয় করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন জনপ্রিয় এ অভিনেতা। গত (১২ ফেব্রুয়ারি) কলকাতার সিনেমা ‘ডিকশনারি’ মুক্তি পায়। মুক্তির পরপরই তার অভিনয়ের মুগ্ধ প্রশংসা করেছে ভারতীয় মিডিয়াগুলো।

পুরস্কার পাওয়ার পর ভারতীয় সংবাদমাধ্যমকে ব্রাত্য জানিয়েছেন, এই পুরস্কার তাকে আগামীতে আরও সিনেমা নির্মাণ করতে উৎসাহ দেবে।

ফিরদাউসুল হাসান জানিয়েছেন, এমন পুরস্কার পেয়ে তিনি গর্বিত।

সিনেমাটি নির্মিত হয়েছে বুদ্ধদেব গুহর ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’ নামের দুটি ছোট গল্প অবলম্বনে। সিনেমাটির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন উজ্জ্বল চট্টোপাধ্যায় ও ব্রাত্য বসু। সংগীত পরিচালনা করেছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। সিনেমাটি প্রযোজনা করেছে ফ্রেন্ডস কমিউনিকেশন।

‘ডিকশনারি’ সিনেমায় মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন কলকাতার একঝাঁক তারকা। সেই তালিকায় আছেন আবির চ্যাটার্জি, ব্রাত্য বসুর স্ত্রী পৌলমী বসু ও চিত্রনায়িকা নুসরাত জাহান। এ ছাড়া রয়েছেন অর্ণা মুখোপাধ্যায়, ফাল্গুনী চ্যাটার্জি, মধুরিমা বসাক, সাগ্নিক চৌধুরী প্রমুখ।

কলকাতায় সিনেমাটি মুক্তি পেলেও এই দেশের দর্শকরা এটি দেখতে পাননি। সিনেমাটি শীঘ্রই দেখা যাবে কোনো ওটিটি প্ল্যাটফর্মে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন