শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

মিয়ানমারের সুন্দরীর হাতে সামরিক জান্তাবিরোধী বার্তা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১২:১৯ পিএম

রবিবার (১৬ মে) ৬৯তম মিস ইউনিভার্সের আসর বসেছিল ফ্লোরিডার সেমিনোল হার্ড রক হোটেল অ্যান্ড ক্যাসিনোতে। প্রায় ৩ ঘণ্টা ধরে টেলিভিশনে সম্প্রচার করা হয় এই অনুষ্ঠান। মিস ইউনিভার্সের মঞ্চেই মিয়ানমারের সামরিক জান্তাবিরোধী বার্তা দিলেন দেশটির 'মিস ইউনিভার্স' প্রতিযোগী থুজার উইন্ট লুইন। জাতীয় পোশাকে সজ্জিত থুজার মঞ্চে একটি প্ল্যাকার্ড বহন করেন, যেখানে লেখা ছিল 'মিয়ানমারের জন্য প্রার্থনা'।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, থুজার বর্তমানে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি হোটেল অবস্থান করছেন। সেখানে অনুষ্ঠিত হচ্ছে মিস ইউনিভার্সের চূড়ান্ত পর্ব।

প্রতিযোগিতার জন্য নির্মিত ভিডিও বার্তায় কয়েকশ' অভ্যুত্থান বিরোধীর মৃত্যুর ঘটনায় ক্ষমতাসীনদের দিকে অভিযোগের আঙুল তোলেন থুজার উইন্ট লুইন।

ভিডিও বার্তায় থুজার বলেন, প্রতিদিন সেনাবাহিনীর হাতে আমাদের জনগণ নিহত ও আক্রান্ত হচ্ছে। আমি সবাইকে মিয়ানমার সম্পর্কে কথা বলার আহ্বান জানাই। অভ্যুত্থানের পর থেকে মিস ইউনিভার্স মিয়ানমার হিসেবে আমি যতোটা পারি বলছি।

থুজার 'মিস ইউনিভার্স' প্রতিযোগিতার শেষ পর্বে জায়গা করে নিতে পারেননি। তবে উত্তর-পশ্চিম মিয়ানমারের নৃতাত্ত্বিক পোশাক নির্বাচন করে করে সেরা জাতীয় পোশাকের জন্য পুরস্কার জেতেন। ওই অঞ্চলে বর্তমানে লড়ছে জান্তাবিরোধী মিলিশিয়া যোদ্ধারা।

উল্লেখ্য, মিয়ানমারের সেনাবাহিনী গত ১ ফেব্রুয়ারি অং সান সুচিকে গ্রেফতার ও নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করে। তখন থেকেই গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে দেশটিতে গণআন্দোলন চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন