শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

সাংবাদিক রোজিনা গ্রেফতারের ঘটনায় শোবিজ তারকাদের প্রতিবাদ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ২:৫৫ পিএম

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য সংগ্রহকালে জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে লাঞ্ছনা এবং তার বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপন তথ্য চুরির অভিযোগ এনে জেলে পাঠানো হয়েছে। সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেফতার করায় ফেসবুকে প্রতিবাদ ও মুক্তির দাবি জানিয়েছেন দেশের শোবিজের অনেক তারকারা।

রোজিনা ইসলামের সঙ্গে স্বাস্থ্য সচিবের অফিস স্টাফদের অসদাচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গান বেঁধেছেন সংগীতশিল্পী সোমনূর মনির কোনাল। মঙ্গলবার (১৮ মে) নিজের ফেসবুকে ভিডিও আকারে গানটি প্রকাশ করেন জনপ্রিয় এই গায়িকা। গানটির নাম দেওয়া হয়েছে ‘সত্য কন্যা রোজিনা’। কণ্ঠ দেওয়ার পাশাপাশি এর কথা-সুরও করেছেন কোনাল নিজেই। গানটি পোস্ট করে রোজিনার মুক্তি চেয়ে হ্যাশট্যাগও দিয়েছেন ২০০৯ সালের ‘সেরাকণ্ঠ’ বিজয়ী এই গায়িকা।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক পোস্টের মাধ্যমে প্রতিবাদ জানান জয়া আহসান। জয়া ফেসবুক পোস্টে লেখেন, ‘রোজিনা সাংবাদিকতার দায়িত্ব পালন করতে গিয়েছিলেন, সিঁধ কাটতে নয়। দেখতে পেলাম হেনস্তার শিকার হয়ে তিনি মাটিতে পড়ে যাচ্ছেন। এই আমাদের আচরণ! এই আমাদের সভ্যতা! রোজিনার গলার ওপর চেপে বসা আঙুলগুলো গভীর অর্থময় এক প্রতীকের মতো লাগছে। মনে হচ্ছে, আঙুলগুলো কোনো ব্যক্তির গলায় নয়, বরং বাংলাদেশের বাকস্বাধীনতার কণ্ঠনালিতে চেপে বসেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেই এমন অশুভ একটি ঘটনা আমাদের দেখতে হলো? রোজিনাকে তার পরিবারের কাছে দ্রুত ফিরিয়ে দেওয়ার দাবি জানাচ্ছি।’

নির্মাতা চয়নিকা চৌধুরী লিখেছেন, আমি রোজিনা ইসলামের পাশে আছি। আমি এই মানুষটাকে অনেক পছন্দ করি। ঘটনার তীব্র নিন্দা জানাই।

অভিনেত্রী আশনা হাবিব ভাবনা তার ফেসবুক পোস্ট লিখেছেন, প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে হয়রানির তীব্র নিন্দা জানাই।

অভিনেতা চঞ্চল চৌধুরী তার ফেসবুক রোজিনা ইসলামকে নিয়ে লিখেছেন, করোনার কারণে আমরা যে মুখোশ পরা শুরু করেছি। সে অভ্যাস টা চলমান থাক......কিন্তু আসুন, আসল মুখোশ টা খুলে অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াই.....দৃপ্ত কন্ঠে আওয়াজ তুলি....রোজিনা ইসলামের মুক্তি চাই।

নির্মাতা অমিতাভ রেজা ব্যাঙ্গাত্মক ভাষায় লিখেছেন, ‘একজন সাংবাদিক নিতে এত পুলিশ লাগছে?? এত ভয় পাইসে ক্যান??’

আরেক নির্মাতা জসীম আহমেদ লিখেছেন, ‘সাংবাদিক রোজিনা ইসলামকে শারিরিক নির্যাতনের দায়ে স্বাস্হ্যসেবা বিভাগের এই অতিরিক্ত সচিবের বিরুদ্ধে যেখানে মামলা হওয়া উচিত সেখানে ঘটনাটা উল্টা হলো। এ কেমন রাজনৈতিক নেতৃত্ব, এ কেমন আমলাতন্ত্র, এ কেমন আইনের শাসন এবং এ কেমন সভ্য দেশের গণতান্ত্রিক সরকার?’

উল্লেখ্য, সোমবার (১৭ মে) রাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হেনেস্থার শিকার হয়েছেন প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলাম। তাকে ৫ ঘণ্টা আটকে রাখার পর অফিসিসিয়াল সিক্রেসি অ্যাক্টে করা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। মঙ্গলবার (১৮ মে) সকালে তাকে কারাগারে প্রেরণের নির্দেশন দেন আদালত। পুরো ঘটনায় বিস্মিত দেশের সচেতন মহল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md.Riman Mia ২০ মে, ২০২১, ৪:২৯ পিএম says : 0
আমাদের দেশটায় চলতাছে এখন উল্টোদিকে। এমন হচ্ছে যেন রাজনৈতিক সদস্যগুলো ছাড়া কারো কোনো কিছু বলার বা করার অধিকার নাই।তা যদি আইনগত ভাবে হয় তবোও। স্বপ্ন দেখছি কোন বাংলাদেশের আর তারা বাংলাদেশটাকে কোথায় নিয়ে যাচ্ছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন