বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টেকনাফ ও উখিয়ায় ১০ দিনের কঠোর লকডাউন

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ২২ মে, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে টেকনাফ উপজেলা এবং উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পগুলোতে গতকাল শুক্রবার থেকে ১০ দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। উখিয়া উপজেলার রোহিঙ্গা ক্যাম্পগুলোর মধ্যে রয়েছে কুতুপালংয়ের পাঁচটি মেগা ক্যাম্প। এগুলোতে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. পারভেজ চৌধুরী জানান, কক্সবাজার জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী সীমান্ত উপজেলা টেকনাফে ২১ মে থেকে ৩০ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। রোহিঙ্গা অধ্যুষিত এলাকা হওয়ায় এই উপজেলায় কঠোর লকডাউনে থাকবে। এ ব্যাপারে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে এবং টেকনাফ উপজেলায় মাইকিং করা হচ্ছে। এছাড়া হঠাৎ করে রোহিঙ্গাদের মধ্যে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় উখিয়া উপজেলার কুতুপালংয়ের পাঁচটি কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের প্রধান স্বাস্থ্যবিষয়ক কর্মকর্তা ডা. তোহা জানান, গতকাল পর্যন্ত ৪১ হাজার ৪৭৭ জন রোহিঙ্গার নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৯১৩ জন রোহিঙ্গার করোনা শনাক্ত হয়েছে। আর এ পর্যন্ত করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১২ জন রোহিঙ্গার।

তিনি জানান, এতদিন রোহিঙ্গা ক্যাম্পে করোনা পরিস্থিতি ভালো থাকলেও চলতি মাসে অবনতি হয়। গত ১৪ মে থেকে গত ২০ মে পর্যন্ত এক সপ্তাহে ১৬৫ জন রোহিঙ্গার দেহে করোনা শনাক্ত করা হয়েছে। এতে রোহিঙ্গাসহ সংশ্লিষ্টদের মাঝে উদ্বিগ্নতা দেখা দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন