শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তিনজনকে জেল জরিমানা

ঘাটাইলে ১৬ বস্তা সরকারি চাল জব্দ

ঘাটাইল (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ মে, ২০২১, ১২:০৩ এএম

ঘাটাইলের ঝড়কা বাজারের একটি রেশনের দোকানে গত সোমবার রাতে অভিযান চালিয়ে সরকারের খাদ্য সহায়তা কর্মসূচির ১৬ বস্তা চাল উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় চাল কেনা-বেচার অভিযোগে রেশন দোকানের মালিককে জরিমানা এবং দু’জন চাল বিক্রেতাকে এক মাসের বিনাশ্রম জেল দেয় আদালত।
জানা যায়, আপন মিয়া ও তোফায়েল হোসেন ঘাটাইল শহীদ সালাহউদ্দিন সেনানিবাস সংলগ্ন ঝড়কা বাজারে অবস্থিত মো. জাকির হোসেনের রেশনের দোকানে ১৬টি বস্তায় ৯৪৯ কেজি সরকারি চাল বিক্রি করে। বিষয়টি গোপন খবরের ভিত্তিতে অবগত হন স্থানীয় উপজেলা প্রশাসন। পরে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার সরকার দোকানে গিয়ে ওই চাল জব্দ করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে রেশনের দোকানদার জাকির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অপর দুই চাল বিক্রেতা আপন মিয়া ও তোফায়েল হোসেনকে ১ মাস বিনাশ্রম কারাদÐ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত। কারাদÐপ্রাপ্ত দু’জনকে রাতেই ঘাটাইল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। গতকাল সকালে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
আপন মিয়া উপজেলার দেওপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মো. মুক্তার হোসেনের ছেলে। তোফায়েল হোসেন তার বন্ধু। আপন মিয়া জানান, তারা লক্ষিন্দর ইউনিয়ন পরিষদের ভিজিডি কার্ডধারী ব্যক্তিদের কাছ থেকে এসব চাল কিনেছেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন