সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

মসজিদ কমিটির সভাপতি হলেন জায়েদ খান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মে, ২০২১, ১০:৩৯ এএম

ঢাকাই সিনেমার চিত্রনায়ক জায়েদ খান সিনেপর্দার বাইরে ব্যক্তিজীবনে বেশ ধর্মভীরু। একাধিক সাক্ষাৎকারে নিজেই ধর্মপরায়ণতার গল্প বলেছেন এই চিত্রনায়ক। সম্প্রতি নিজের জন্মস্থান পিরোজপুর জেলার মাছিমপুরের আল হেরা জামে মসজিদ কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন জায়েদ খান। বুধবার গণমাধ্যমে জায়েদ নিজেই জানিয়েছেন বিষয়টি। সিনেমার মানুষ হয়েও মসজিদ কমিটির এ দায়িত্ব পাওয়াকে গর্বের বলে মনে করছেন ঢাকাই ছবির নায়ক।

মসজিদ কমিটির সভাপতি নির্বাচিত হওয়া প্রসঙ্গে জায়েদ খান গণমাধ্যমকে বলেন, ‘আমি এবার বাড়ি গিয়ে সারপ্রাইজড হয়েছি। আল হেরা জামে মসজিদ থেকে আমাকে সেখানে আমন্ত্রণ জানানো হয়। আমি গিয়ে বিস্মিত হই। আমাকে মসজিদ কমিটির সভাপতি করা হয়েছে জানিয়ে আমার হাতে উপহারস্বরূপ জায়নামাজ-টুপি তুলে দেওয়া হয়।’

সভাপতি কেন করা হলো এমন প্রশ্নের জবাবে জায়েদ খান বলেন, ‘আসলে আমার কাছেও এটাই প্রশ্ন ছিল। সাধারণত মসজিদ কমিটির সভাপতি বা সেক্রেটারি হন স্থানীয় জনপ্রতিনিধি কিংবা গণ্যমান্য ব্যক্তি। কিন্তু আমাকে সভাপতি করা হয়েছে কেন এটা জানতে গিয়ে তারা জানান, আমার কোনো বাজে অভ্যাস নেই, মদ সিগারেট খাই না। যার কারণে আমাকে এই দায়িত্ব দেওয়া হয়েছে।’

উল্লেখ্য, আল হেরা জামে মসজিদের প্রতিষ্ঠালগ্ন থেকে জায়েদ খানের বাবা এম এ হক যুক্ত ছিলেন। তার জীবদ্দশায় বিভিন্ন উন্নয়ন সাধন করেছেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত এই মসজিদের সভাপতি ছিলেন তিনি। এবার তারই পুত্র জায়েদ খানকে মসজিদ কমিটির সভাপতির দায়িত্ব তুলে দেওয়া হলো। তার বাবার রেখে যাওয়া কাজগুলো চিহ্নিত করেছেন তিনি। সেসব কাজ পূর্ণ করবেন। প্রাথমিকভাবে এই মসজিদে একটি এয়ারকুলার কিনে দেবেন বলে জানান এই অভিনেতা।

২০০৮ সালে মহম্মদ হান্নান পরিচালিত ‘ভালোবাসা ভালোবাসা’ সিনেমার মাধ্যমে অভিনয়জীবন শুরু করেন জায়েদ খান। তিনি বর্তমানে টানা দ্বিতীয়বারের মতো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। জায়েদ খান সুযোগ পেলেই ছুটে যান নিজ এলাকা পিরোজপুরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ২৭ মে, ২০২১, ১২:০৩ পিএম says : 0
এবার জীবনে পরিসুদ্ধ করার সুযোগ পেলেন।বদলে ফেলুন জীবনটাকে।আসুন আল্লাহর পথে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন