শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দিনাজপুরে করোনা সংক্রমণের হার ২৫.৮৬ এ পৌঁছেছে

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২ জুন, ২০২১, ৯:০৮ পিএম

গতকাল সীমান্তবর্তী জেলা দিনাজপুরে করোনা (কোভিড-১৯) সংক্রমণ মারাত্মকভাবে বৃদ্ধি পেয়ে চলেছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় মোট ৩০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৫.৮৬%। দিনাজপুরের এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিসি ওয়ার্ড গত এক সপ্তাহ আগে থেকেই পূর্ণ হয়ে গেছে। সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিভাগ, পুলিশ ও জেলা প্রশাসন ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে। তবে এখন পর্যন্ত সাধারণ মানুষের মধ্যে চরম অসচেতনতা পরিস্থিতিকে আরো খারাপের দিকে নিয়ে যাচ্ছে। এ যাবত দিনাজপুরে ১২৯ জন মৃত্যুবরণ করেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনা’র পর্যায়ে দিনাজপুরে গড় আক্রান্তের হার সর্বোচ্চ ৩ শতাংশের মধ্যে সীমাবদ্ধ ছিল। গত মার্চ পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও এপ্রিল মাস থেকে সংক্রমণের হার বৃদ্ধি পেতে থাকে। ভারতে করোনা পরিস্থিতির অবনতির পর থেকেই সীমান্তবর্তী জেলা দিনাজপুরেও সংক্রমণের হার বৃদ্ধি পেতে থাকে।

গত সাত দিনে এই ১০ থেকে বৃদ্ধি পেতে গত ২৪ ঘন্টায় এই হার ২৫.৮৬ শতাংশে পৌঁছেছে। গত ২৪ ঘন্টায় দিনাজপুরের এম আবদুর রহিম মেডিক্যাল কলেজের পিসি আর টি ল্যাবে নমুনা সংগৃহীত করা হয় থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ১৮০টি। এর মধ্যে ১১৬টি রিপোর্টের মধ্যে ৩০টি রিপোর্ট করোনা (কোভিড-১৯) পজিটিভ আর বাকী ৮৬টি রিপোর্ট নেগেটিভ হয়েছে।

দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ আবদুল কুদ্দুছ সংক্রমণের হার বৃদ্ধির কথা স্বীকার করে বলেছেন সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য বিভাগ, জেলা ও পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে।
উল্লেখ্য জেলায় এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৫৮৫৮ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা ৫৪৮৬ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন