মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮, ২৩ যিলহজ ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

আবু ত্ব-হাসহ তিনজনকে ‘নিজ জিম্মায়’ ছেড়ে দেয়া হয়েছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২১, ৭:৫৬ এএম

আটদিন নিখোঁজের পর ফিরে আসা আলোচিত ধর্মীয় বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানসহ তিনজনের জবানবন্দি নেয়ার পর ‘নিজ জিম্মায়’ ছেড়ে দেয়া হয়েছে।

শুক্রবার (১৮) জুন রাত সাড়ে নয়টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ত্ব-হা এবং তার সফরসঙ্গী আবু মুহিত আনছারী ও গাড়িচালক আমির উদ্দিনের জবানবন্দি গ্রহণ করেন কোতোয়ালি আমলি আদালত-৪ এর বিচারক কেএম হাফিজুর রহমান। এরপর নিজ জিম্মায় তাদেরকে ছেড়ে দেয়ার আদেশ দেন।


কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আব্দুর রশিদ জানান, সার্বিক পরিস্থিতি আদালতের কাছে তুলে ধরা হয়েছে। আদালত বিচার-বিশ্লেষণ করে তিনজনকে নিজ জিম্মায় ছেড়ে দিয়েছেন।

গত ১০ জুন দিবাগত রাত থেকে কোনো খোঁজ মিলছিল না আবু ত্ব-হা, তার দুই সঙ্গী আবু মুহিত আনছারী, মোহাম্মদ ফিরোজ ও গাড়িচালক আমির উদ্দিনের। সেদিন বিকেল চারটার দিকে ওই তিনজনসহ আবু ত্ব-হা রংপুর থেকে ভাড়া করা একটি গাড়িতে ঢাকার পথে রওনা দেন। রাতে মোবাইল ফোনে সর্বশেষ কথা হলে তিনি সাভারে যাচ্ছেন বলে তার মাকে জানান।

এরপর রাত দুইটা ৩৬ মিনিটে প্রথম স্ত্রী হাবিবা নূরের সঙ্গে মোবাইল ফোনে কথা হয় ত্ব-হার। তিনি সাভার যাচ্ছেন বলেই জানান স্ত্রীকে। তারপর থেকেই তাদের সকলের ফোন বন্ধ থাকায় আর যোগাযোগ করা সম্ভব হয়নি।

পরে সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি শেষে তাকে না পেয়ে ১১ জুন বিকেলে রংপুর কোতোয়ালি থানায় জিডি করেন ত্ব-হার মা আজেদা বেগম এবং আমির উদ্দিনের ভাই। তার খোঁজ চেয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) সংবাদ সম্মেলনও করেন ত্ব-হার দ্বিতীয় স্ত্রী সাবিকুন নাহার সারা।

নিখোঁজ হওয়া নিয়ে আলোচনার মধ্যে শুক্রবার ত্ব-হার খোঁজ মেলে। বিপ্লব মিয়া নামে এক প্রতিবেশী জানান, শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে আবু ত্ব-হাকে তার শ্বশুর আজহারুল ইসলাম মন্ডলের বাড়িতে ঢুকতে দেখেন তিনি। পরে খবর পেয়ে বেলা তিনটার দিকে তাকে রংপুর নগরের আবহাওয়া অফিস সংলগ্ন মাস্টার পাড়ার ওই বাড়ি থেকে ত্ব-হাকে নিয়ে যায় পুলিশ।

উদ্ধারের পর বিকেল সাড়ে তিনটার দিকে তাকে রংপুর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নেয়া হয়। সেখানে সংবাদ সম্মেলনে রংপুর মহানগর পুলিশের (আরএমপি) ক্রাইম ডিভিশনের উপ-কমিশনার আবু মারুফ হোসেন বলেন, মা ও ভাইয়ের জিডির সূত্রে আমরা (ত্ব-হার) অনুসন্ধান করতে থাকি। আমরা গোপন সূত্রে জানতে পারি, ত্ব-হা চারতলা মোড়ের পাশে আবহাওয়া অফিস সংলগ্ন মাস্টার পাড়ায় তার প্রথম স্ত্রীর সঙ্গে আছেন। সেই সংবাদ পেয়ে আমরা তাকে নিয়ে আসি। তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আমরা অপর সঙ্গীদেরও সন্ধান পাই। এরপর গাড়িচালক আমির উদ্দিন ও আবু মুহিত আনছারীকেও মহানগর গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে আসা হয়।

তিনি আরও বলেন, গাইবান্ধায় বন্ধু সিয়ামের বাসায় ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন চারজনেই। বন্ধু বাসায় না থাকলেও তার মায়ের কাছে ছিলেন তারা। ব্যক্তিগত ও পারিবারিক কারণে ত্ব-হা আত্মগোপনে যাওয়ার সিদ্ধান্ত নেন। সফরসঙ্গীরাও তাদের ফোন বন্ধ করে ত্ব-হার কাছে রেখে দেন।

মারুফ হোসেন জানান, ত্ব-হা নিখোঁজের ঘটনায় করা সাধারণ ডায়েরির (জিডি) আলোকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে রাত সাড়ে নয়টার দিকে তাদেরকে আদালতে পাঠানো হয়। ত্ব-হার সঙ্গে থাকা আরেক সফরসঙ্গী ফিরোজ আলম বর্তমানে বগুড়ায় আছেন। বিষয়টি বগুড়া পুলিশকে জানানো হয়েছে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
আবুল কালাম আজাদ ১৯ জুন, ২০২১, ৯:০৬ এএম says : 0
নাটকের ও একটা সীমা থাকে, এ যেন সীমাহীন নাটক,
Total Reply(0)
Rezaul Islam Shohag ১৯ জুন, ২০২১, ১০:২৮ এএম says : 0
আল্লাহর কাছে অশেষ শুকরিয়া,আদনান ভাই আত্মগোপন থেকে ফিরে আসতে পেরেছেন। আরও যে সব ভাইয়েরা বছরের পর বছর ধরে আত্মগোপনে থেকে তাদের পরিবারকে খুব কষ্টে রেখেছেন, তাঁরাও যাতে ফিরে আসতে পারেন। আল্লাহ যেন সেই ব্যাবস্থা করে দেন।
Total Reply(0)
Muhammad Nazrul Islam ১৯ জুন, ২০২১, ১০:৩০ এএম says : 0
সব কিছু ঠিক আছে,মানলাম, কিন্তু আত্মগোপনে থাকতে হলে সে একা যাবে,তবে সাথে সফর সঙ্গী ও ড্রাইভার সহ কেন আত্মগোপন হবেন?
Total Reply(0)
Arif Mahmud Opu ১৯ জুন, ২০২১, ১০:৩০ এএম says : 0
বাকি ৩ জনও ব্যক্তিগত কারনে আত্মগোপনে ছিলো। একজনের ব্যক্তিগত কারনে ৪জন আত্মগোপন। সাথে গাড়িটাও আত্মগোপনে ছিলো ব্যক্তিগত কারনে।
Total Reply(0)
taijul+Islam ১৯ জুন, ২০২১, ৯:২০ এএম says : 0
হাসো বাঙ্গালী যত পরো়়়়না হয় কাদো ়়়়়
Total Reply(0)
Tareq Sabur ১৯ জুন, ২০২১, ১০:১৫ এএম says : 0
দিনরাত এক করেও পুলিশ কাহিনীটি বিশ্বাষযোগ‍্য করে লিখতে পারে নি। এভাবে সত‍্যকে মিথ‍্যা দিয়ে ঢাকা যায় না আসলে।
Total Reply(0)
Mezbah ১৯ জুন, ২০২১, ১০:৩২ এএম says : 0
স্ক্রিপ্ট রাইটার খুবই কাঁচা ????
Total Reply(0)
MD Mehedi Hasan Sardar ১৯ জুন, ২০২১, ১০:৩৩ এএম says : 0
নাটকের স্ক্রিপ্ট খুবই দুর্বল হওয়ায়,আর জনসাধারণ নিচ্ছে না।
Total Reply(0)
Sabbir Ahmed ১৯ জুন, ২০২১, ১০:৩৩ এএম says : 0
সংশ্লিষ্ট কর্মকর্তারা সহ সবাইকে অশেষ ধন্যবাদ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন