শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নতুন মুখ শামীম ফিরলেন সাকিব

বাংলাদেশের জিম্বাবুয়ে সফর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২১, ১২:০১ এএম

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ২৮ জুন রাতে জিম্বাবুয়ের উদ্দেশে রওনা দেবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সফরকে সামনে রেখে তিন ফরম্যাটের জন্যই স্কোয়াড ঘোষণা করেছে। নতুন মুখ হিসেবে টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন যুব বিশ্বকাপজয়ী দলের সদস্য শামীম হোসেন পাটোয়ারী।
সর্বশেষ ওয়ানডে সিরিজে খেলা সাকিব আল হাসান টেস্ট ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন। টেস্ট দলে ফিরেছেন স্পিনার নাঈম হাসানও, বাদ পড়েছেন মোহাম্মদ মিঠুন। তিন ফরম্যাটেই জায়গা হয়েছে প্রিমিয়ার লিগে ব্যাট হাতে দারুণ করা উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। ছুটি নেওয়ায় টি-টোয়েন্টি স্কোয়াডে রাখা হয়নি মুশফিকুর রহিমকে।
তিন ফরম্যাট মিলিয়ে ৩০ জন ক্রিকেটারকে নেওয়া হয়েছে। ১৭ জনকে নেওয়া হয়েছে টেস্ট ও ওয়ানডে স্কোয়াডে। টি-টোয়েন্টি স্কোয়াডে রয়েছেন ১৬ জন। তিন ফরম্যাটেই আছেন ৬ ক্রিকেটার। তারা হলেন তামিম ইকবাল, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।
জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সূচি অনুযায়ী বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হবে ৭ জুলাই। এর আগে ৩ ও ৪ জুলাই দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৬, ১৮ ও ২০ জুলাই অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে। ২৩, ২৫ ও ২৭ জুলাই তিনটি টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ-জিম্বাবুয়ে। সব ম্যাচ হবে হারারেতে।
টেস্ট স্কোয়াড : মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম অনিক, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও শরিফুল ইসলাম।
দলে এসেছেন : সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান ও নাঈম হাসান।
বাদ পড়েছেন : মোহাম্মদ মিঠুন।
ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রæব, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।
দলে এসেছেন : নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও রুবেল হোসেন।
বাদ পড়েছেন : সৌম্য সরকার ও শেখ মাহেদী হাসান।
টি-টোয়েন্টি স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রæব, শামীম হোসেন পাটোয়ারী, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মাহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।
দলে এসেছেন : তামিম ইকবাল, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান ও শামীম হোসেন পাটোয়ারী।
বাদ পড়েছেন : মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন।
ছুটিতে : মুশফিকুর রহিম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন