সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈশ্বরগঞ্জ ও নান্দাইলে সর্বাত্মক লকডাউন পালিত

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৭:২৭ পিএম | আপডেট : ৭:৩২ পিএম, ১ জুলাই, ২০২১

কঠোর লকডাউনের প্রথম দিনে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ ও নান্দাইলে বেশ কড়াকড়ি দেখা গেছে। সকাল থেকে প্রায় সব ব্যবসা প্রতিষ্ঠান ও শপিং মল বন্ধ রয়েছে। কিছু রিকশা চলাচল করছে। তবে মোটরসাইকেল আটকিয়ে চলাচলের কারণ সন্তোষজনক না হলে ফিরিয়ে দিয়েছে প্রশাসন।

বৃহস্পতিবার সকাল থেকে ঈশ্বরগঞ্জ ও নান্দাইল নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ বিভিন্ন এলাকায় টহল অব্যাহত রেখেছে। তবে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী খোলা জায়গায় কাঁচাবাজার চালু রাখার ঘোষণা দেওয়া হলেও তা বাস্তবায়ন হয়নি। এবং কাঁচাবাজারগুলোতে সামাজিক দূরত্বও মানা হচ্ছে না। বাজারে আসা অধিকাংশ মানুষের মুখে মাস্ক দেখা যায়নি। এসময় লকডাউন নির্দেশনা না মানায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পথচারী ও ব্যবসায়ীদের অর্থদণ্ড আরোপ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, করোনা ভাইরাসের সংক্রম বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশ মতে সর্বাত্মক লকডাউনের আওতায় আনা হয়েছে। এই নির্দেশনা চলাকালীন সময়ে জরুরী কাজে ব্যবহৃত যানবাহন ছাড়া সকল প্রকার যানবাহন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া সরকারি বিধিনিষেধ মেনে চলা ও মাস্ক ব্যাবহারে সচেতনতা বাড়ানোসহ সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মাঠ পর্যায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন