সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিনা কারণে ঘরের বাইরে বের হলেই করা হচ্ছে জরিমানা

কলাপাড়ায় লকডাউন প্রথম দিন

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৮:১২ পিএম

করোনা সংক্রমণ বিস্তার রোধে সারা দেশের ন্যায় পটুয়াখালীর কলাপাড়ায় শুরু হয়েছে কঠোর লকডাউন। প্রথম দিনই বন্ধ রয়েছে উপজেলা শহরের সকল ধরনের দোকানপাট ও ইঞ্জিনচালিত যানবাহন। প্রশাসনের ব্যাপক তৎপরতা ছিলো চোখে পরার মত। বিনা কারণে ঘরের বাইরে বের হলেই করা হচ্ছে জরিমানা আদায়।

বৃহস্পতিবার সকালে পৌর শহরের একটি দোকান খোলা রাখায় দায়ে ১ হাজার টাকা এবং মোটরসাইকেল নিয়ে রাস্তায় বের হওয়ায় আরও চারজনকে ২৩’শ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক। এদিকে উপজেলার মৎস্য বন্দর মহিপুর ও আলীপুরে সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল আইনে ১৭ জনকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় তাদেরকে ১৭ হাজার ৭৩০ জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল বলেন, লকডাউনের মধ্যে লোকজন আইন অমান্য করায় তাদের এ অর্থদন্ড দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহীদুল হক জানান, করোনা পরিস্থিতিতে কলাপাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। কলাপাড়া ও মহিপুর দুই প্লাটুন সেনা মোতায়েন করা হয়েছে।এছাড়া বিজিবি এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছে। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বাজার, খেয়াঘাট ইজারাদার ও কলাপাড়া ইমাম সমিতির সাথে আলোচনা করা হয়েছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন