সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রংপুরে চলছে কঠোর লকডাউন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৮:২৫ পিএম

ভোর থেকেই রংপুরে পালিত হচ্ছে কঠোর লকডাউন। ওষুধের দোকান ছাড়া সবধরনের দোকান-পাট বন্ধ। অলিতে-গলিতে কাঁচা বাজারসহ নিত্য পণ্যের কিছু দোকান খোলা থাকলেও ক্রেতা শূন্য এসব দোকানে বিক্রেতারা অলস সময় কাটাচ্ছেন।

সকাল থেকেই নগরীর ব্যস্ত রাস্তা-ঘাটগুলো একেবারেই ফাঁকা। মাঝে মাঝে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, এর মাঝেও মোড়ে মোড়ে পুলিশী ব্যারিকেড আর রাস্তায় রাস্তায় চলছে পুলিশ-ম্যাজিষ্ট্রেটসহ প্রশাসনের টহল। জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন বের হতে না পারে এজন্য রাস্তায় সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা টহল অব্যাহত রেখেছেন। রাস্তায় চলাচলরত লোকজন যৌক্তিক কারণ দেখাতে না পারলে তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে।

লকডাউন বাস্তবায়নে নগরীতে ২ পাল্টুন বিজিবি ৪টি ভাগে বিভক্ত হয়ে টহল দিচ্ছে। নগরীতে কিছু কিছু রিক্সা-অটো রিক্সা চলাচল করলেও যাত্রীর অভাবে সেগুলোর অধিকাংশই ফাঁকা চলছে। আন্তঃ জেলা সড়ক-মহাসড়কগুলোতে যাত্রীবাহী কোন পরিবহন চলছে না। মাঝে মাঝে দু’ একটি পণ্যবাহী ট্রাক চলাচল করছে।

রংপুরের ৮ উপজেলায় ৮টি এবং সিটি কর্পোরেশনে একটি সেনাবাহিনীর টহল টিম কাজ করছে। এছাড়া জনসচেতনতা বৃদ্ধিতে পুলিশ ও র‌্যাবের মাইকিংসহ টহল অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন