সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লকডাউনে সৈয়দপুরে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

ভ্রাম্যমাণ আদালতে ১৯টি মামলা ও জরিমানা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২১, ৮:৪৪ পিএম | আপডেট : ৮:৪৬ পিএম, ১ জুলাই, ২০২১

করোনাভাইরাসের বিস্তার রোধে আজ বৃহস্পতিবার (১ জুলাই) থেকে পরবর্তী ৭ দিন কঠোর লকডাউনে বিধিনিষেধ ঘোষণা করেছে সরকার। লকডাউন বাস্তবায়নে করতে নীলফামারীর সৈয়দপুরে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থান নিয়েছে সৈয়দপুর শহরে। লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার সকাল থেকেই পাল্টে গেছে সৈয়দপুরের চিত্র। বাজারে নেই অন্যান্য দিনের মতো মানুষের ভীর, নেই যানবাহনের ছুটে চলা, বন্ধ রয়েছে দোকানপাট।

আজ বৃহস্পতিবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সৈয়দপুর শহরের রংপুর রোড,পাঁচমাথা মোড়, শের-ই বাংলা রোড, শহীদ ডা. জিকরুল হক সড়ক, শহীদ তুলসীরাম সড়ক (দিনাজপুর মোড়) এলাকার নেই কোন যানবাহন ও মানুষের ভীর।

সরেজমিনে সৈয়দপুরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, এলাকার বিভিন্ন পয়েন্টে সকাল থেকেই দায়িত্ব পালন করছেন সেনা বাহিনী ও পুলিশ সদস্যরা। শহরের পাঁচমাথায় পুলিশের ট্রাফিক বিভাগ এবং সৈয়দপুর থানার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যান ও জন চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন। জরুরি প্রয়োজনে যারা সড়কে বেরিয়েছেন তাদের মুখোমুখি হতে হচ্ছে পুলিশের জিজ্ঞাসাবাদের।

শহরে যেসব গাড়ি চলাচল করছে সেগুলোর অধিকাংশই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, অ্যাম্বুলেন্স, জরুরি ও খাদ্য পণ্যবাহী ট্রাক, সরকারি কর্মকর্তাদের বহনকারী যানবাহন ও সংবাদকর্মীদের মোটরসাইকেল। তবে পৌর এলাকায় অলিগলি ও সড়কে কিছু রিক্সা চলাচল করতে দেখা যায়।

রংপুর দিনাজপুর মহাসড়কে কিছু পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্স, হাসপাতালের চিকিৎসকদের গাড়ি চলতে দেখা গেছে। তবে যান চলাচল নিয়ন্ত্রণে পুলিশের কঠোর ভূমিকা লক্ষ্য করা গেছে। যার ফলে তারা প্রায় মহাসড়কে চলাচল প্রত্যেকটি গাড়ি চেক করার চেষ্টাও করছেন।

জানতে চাইলে সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসনাত জানান শহরে পুলিশ ছাড়াও আর্মি ও বিজিবি টহল অব্যাহত রেখেছে। তিনি প্রত্যাশা করেন, লকডাউনকরোনাভাইরাস নিয়ন্ত্রণে সৈয়দপুরবাসী তাদের সর্বাত্মক সহযোগিতা করবে।

আজ সকাল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শহরের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন, ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার রমিজ আলম।

তার নেতৃত্বে সঙ্গীয়ফোর্স নিয়ে দিনব্যাপী এ ভ্রাম্যমান আদালতে স্বাস্থ্য বিধি না মানায় অযথা শহরে বাইক নিয়ে চলাফেরা বিনা প্রয়োজনে শহরে আসা পথচারী ও বাজারের ১০টি দোকানসহ ১৯টি মামলায় ১৬ হাজার ১শত টাকা জরিমানা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন