রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাজশাহীতে শিক্ষকের হাত ভেঙ্গে স্পর্ধা দেখিয়েছেন ম্যাজিস্ট্রেট : ছাত্র ইউনিয়ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৮:০৭ পিএম

ছাত্র ইউনিয়ন সভাপতি ফয়েজ উল্লাহ বলেছেন, রাজশাহীতে একজন কলেজ শিক্ষকের হাত ভেঙে দিয়েছেন ম্যাজিস্ট্রেট। প্রজাতন্ত্রের কর্মচারী হয়ে একজন নাগরিককে আঘাত করার স্পর্ধা দেখিয়েছেন এ ম্যাজিস্ট্রেট। অবিলম্বে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে তিনি দাবি করেন।

রবিবার (৪ জুলাই) দুপুরে রাজধানীর পুরানা পল্টন মোড়ে এক বিক্ষোভ সমাবেশ সংগঠনের কেন্দ্রীয় সংসদের সভাপতি মো ফয়েজ উল্লাহর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছে।এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের সদস্য জিকে সাদিক। লকডাউনে দিনমজুরদের জন্য রেশনের ব্যবস্থা, জরুরি অক্সিজেন সেবা নিশ্চিতসহ তিন দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

সভাপতির বক্তব্যে ফয়েজ উল্লাহ বলেন, দিনমজুরদের খাদ্য সহায়তা নিশ্চিত না করে লকডাউনের ঘোষণা কোনো সুফল বয়ে আনছে না। গার্মেন্টস খোলা আছে, কিন্তু যানবাহন চলছে না। এটি অযৌক্তিক সিদ্ধান্ত। শ্রমিকেরা পায়ে হেঁটে কর্মস্থলে যাচ্ছেন। রাষ্ট্রের অমানবিক চিত্র আমাদের সামনে ফুটে উঠছে। তিনি বলেন, লকডাউনের সুফল পেতে অবিলম্বে দিনমজুরদের রেশনিং এর আওতায় আনতে হবে। দ্রুততম সময়ের মধ্যে সব নাগরিকের জন্য টিকার ব্যবস্থা করতে হবে। হাসপাতালগুলোতে অক্সিজেন সংকটসহ প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের অভাব দেখা দিয়েছে। টিকা নিয়ে ব্যবসা করা প্রতিষ্ঠান ও ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

ছাত্র ইউনিয়নের দাবিগুলো হলো- দিনমজুর মানুষদের জন্য রেশনের ব্যবস্থা করতে হবে, জরুরি অক্সিজেন সেবা নিশ্চিত করতে হবে এবং লকডাউনে দিনমজুরদের কোনো ধরনের হেনস্তা করা যাবে না। বক্তারা আরও বলেন, হাসপাতালগুলোতে অক্সিজেনসহ প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামের দ্রুত ব্যবস্থা করতে হবে। আমরা দেখলাম, সাতক্ষীরায় হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম বিকল হয়ে মানুষ মারা গিয়েছে। কার গাফিলতির কারণে এত মানুষের প্রাণ গেল তার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন