শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

কঠোর বিধিনিষেধে রাজধানীতে গ্রেফতার ৭৯১

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৮:২২ পিএম

কঠোর বিধিনিষেধের দশম দিনে অভিযান চালিয়ে ৭৯১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ২১২ জনকে ১৬ লাখ ৬ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডিএমপির ট্রাফিক বিভাগ ৩৬১টি গাড়িকে ৯ লাখ ৪ হাজার ৫শ’ টাকা জরিমানা করে।

শনিবার (১০ জুলাই) সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে এমন তথ্য জানানো হয়েছে।

এদিকে, কঠোর বিধিনিষেধের ১০দিনে অনেকটাই শিথিল পুলিশের চেকপোস্ট। সে কারণে গত কয়েকদিনের তুলনায় রাজধানীতে আবার মানুষ ও যান চলাচল বেড়েছে।

এছাড়াও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে স্থাপিত চেকপোস্টগুলো শিথিল হওয়ায় মহাসড়কে দেদারছে চলছে নিষিদ্ধ ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক। শুধু তাই নয়, রাজধানীর মতিঝিল, কমলাপুর, মগবাজার, মালিবাগ, বাংলামোটর, সোনারগাঁও মোড়, শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্সল্যাবরেটরী, মিরপুর, উত্তরা, রামপুরা ও নিউমার্কেট এলাকায়ও একই চিত্র দেখা গেছে।

ওইসব এলাকায়ও গতকাল শুক্রবারের তুলনায় মানুষ ও যান চলাচল বেড়েছে। মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট থাকলেও বেশিরভাগই ছিল নিষ্ক্রিয়। এ কারণে কোনো প্রকার বাধা ছাড়াই মানুষ ও যানবাহন চলাচল করে।

অপরদিকে, বিধিনিষেধ লঙ্ঘন করায় ডিএমপি অধ্যাদেশ আইনে ২৮০ জনকে একশত টাকা করে জরিমানা করা হয়েছে। এর মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় ১০ জনকে এক ঘণ্টা হাজতবাস শেষে ছেড়ে দেয়া হয়েছে। শনিবার (১০ জুলাই) জরিমানা ও হাজতবাসের আদেশ দেন ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত।

আদালতের হাজতখানার কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক শহিদুল ইসলাম বলেন, কঠোর বিধিনিষেধের দশম দিনে ঢাকার বিভিন্ন এলাকা থেকে ২৮০ জনকে আদালতে আনা হয়। তাদের প্রত্যেককে ডিএমটি অধ্যাদেশ আইনে ১০০ টাকা করে জরিমানা করেন আদালত।

এছাড়া জরিমানার টাকা দিতে না পারায় ১০ জনকে একঘণ্টা হাজতবাস শেষে ছেড়ে দেয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন