মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্ত আরও চার দিন বাড়ানোর দাবি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২১, ২:৫৩ পিএম | আপডেট : ২:৫৫ পিএম, ১৪ জুলাই, ২০২১

ঈদুল আজহাকে সামনে রেখে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ, সড়ক দুর্ঘটনা, যাত্রী হয়রানি ও ভাড়া নৈরাজ্য দমনে চলমান বিধিনিষেধ শিথিলতার সিদ্ধান্ত আরও চার দিন বাড়ানোর দাবি জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। আজ বুধবার (১৪ জুলাই) এই দাবি জানান সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী।

তিনি এক বিবৃতিতে বলেন, সরকার মানুষের জীবন জীবিকার কথা বিবেচনা করে বুধবার মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্ত নিয়েছে। ফলে সব ধরনের গণপরিবহন চালু করা হচ্ছে। এতে রাজধানীসহ দেশের মানুষ আজহা উদযাপনের জন্য গ্রামের বাড়ি যাওয়ার সুযোগ পাচ্ছেন। দেশের রাস্তা ও গণপরিবহন সংকটের কারণে ঈদুল আজহার পরের দিন ২২ জুলাই মাত্র একদিনে গ্রামের বাড়ি থেকে রাজধানীতে বা কর্মস্থলে পৌঁছানো সম্ভব নয়। তাই বিধিনিষেধ শিথিলের সিদ্ধান্ত পুর্নর্বিবেচনা করে আগামী ২৬ জুলাই বাড়ানো দরকার।

তিনি আরও বলেন, ২২ জুলাই কর্মস্থলে ফেরার জন্য একদিনে সবাই রাস্তায় নামলে যানজট, গণপরিবহন, ফেরিঘাট, টার্মিনালে মানুষের গাদাগাদিতে ভোগান্তির শিকার হতে হবে। পাশাপাশি করোনার সংক্রমণ বেড়ে যাবে। এতে করে ১৪ দিনের কঠোর লকডাউনের অর্জিত ফলাফল শূন্যের কোটায় পোঁছাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
রায়হান ১৪ জুলাই, ২০২১, ৩:১৪ পিএম says : 0
এতো যুদ্ধ করে বাড়ি যাওয়ার কি দরকার।
Total Reply(0)
Billal Hosen ১৪ জুলাই, ২০২১, ৩:২৪ পিএম says : 0
কথাটা ৯৯% সঠিক
Total Reply(0)
শওকত আকবর ১৪ জুলাই, ২০২১, ৪:০৪ পিএম says : 0
যাত্রি কল্যান সমিতির দাবীর সাথে একমত পোষন করেছেন সাবেক জাসদ নেতা।শুধু গ্রামে আসার সুযোগ দিলেই হবেনা ,কর্মস্থলে ফিরে যাওয়ার সুযোগ ও দিতে হবে।
Total Reply(0)
Masud ১৪ জুলাই, ২০২১, ৪:৩২ পিএম says : 0
হুম! পিকনিকের জন্য শিথিল করতেছে তো!! ছাগল মার্কা দাবি!!!
Total Reply(0)
ম নাছিরউদ্দীন শাহ ১৪ জুলাই, ২০২১, ৬:১৮ পিএম says : 0
মহামারী ভাইরাস সত্যিকার আক্রমণের সময় সর্বোচ্চ মৃত্যু দিনে প্রায় চৌদ্দ হাজার ছুই ছুই আক্রান্তের রেকর্ডের ভয়াবহ কঠিন সময়ে যখনই প্রযোজন ছিল অনিবার্য ছিল রাষ্ট্রের ১৪৪ধারা কারফিউ অবরোধ পশুহাট বন্ধকোরবানী ব‍্যাক্তিগত ভাবে করা যাবে কঠিন ঘোষণা পরিস্থিতি তাই বলেছিল। সরকারের জ্ঞানীদের সিদ্ধান্তে বাংলাদেশের জন গনের জীবিকার জন্যে হত দরিদ্র মানুষের জন্যে কিছু মানুষের জীবন উৎসর্গ করতে সবকিছুই খোলামেলা মধ্যে মাত্রএক সপ্তাহের জন‍্যে মানুষের উপর ভাইরাসের পরিক্ষা পুরোপুরি স্বাভাবিক অবস্থায় কি পরিমাণ আক্রান্ত ও মৃত্যু হয়। যদি সহনশীল অবস্থায় থাকেন লকডাউন দাবী দাওয়া প্রযোজন হবে না হিউম্যান ট্রাইল হয়ে যাক। কিন্তু ভাইরাস বিশেষজ্ঞ ছাড়া ক্ষুদ্র অংশ ভয়ংকর ভাইরাসের কঠিন পরিস্থিতিতে সবকিছু স্বাভাবিক করা দেওয়া নজির বিহীন সিদ্ধান্তে কেও প্রতিবাদ করেননি। বাস্তবতা সামনের দিনে পরিস্থিতি পরিবেশ ভাইরাস উপস্থিতি আমাদের চিন্তা সত‍্য মিথ‍্যা প্রমাণিত হবে। তবে পরিস্থিতি জটিলতার দিকে যাচ্ছে। অদৃশ্য ভাইরাস কি পরিস্থিতি সৃষ্টি হয়দেখার বিষয়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন