শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) শতাধিক পরিচ্ছন্নতা কর্মী বিক্ষোভ করেছেন। গতকাল বুধবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত স্থানীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ করেন তারা। বিক্ষোভকারীরা জানান, ১২০ জন বহিরাগত শ্রমিক ৫ মাস ধরে বেতন পাচ্ছেন না। দীর্ঘ ৫ মাস বেতন না পেয়ে ক্ষুব্ধ এসব কর্মী কেসিসির তেলের ট্যাংক গ্যারেজের সামনে মঙ্গলবার বিক্ষোভ প্রদর্শন করেন। সে ধারাবাহিকতায় গতকাল বুধবারও তারা বিক্ষোভ করেন।

বহিরাগত শ্রমিক রাকিব বলেন, করোনার মধ্যে স্বাস্থ্যঝুঁকি নিয়ে সিটি করপোারেশনের বর্জ্য পরিস্কার করছি। অথচ ৫ মাস ধরে বেতন পাচ্ছি না। বর্জ্য অপসারণের সময় গ্লাভস, মাস্ক, বুটজুতা, হেলমেট ব্যবহার করার কথা থাকলেও আমাদের কিছুই নেই। শুনেছি আমাদের জন্য এগুলো বরাদ্দ হয়েছিল, কিন্তু আমরা তা পাইনি। বর্তমানে বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছি। আন্দোলনকারী শ্রমিকরা জানান, ২০২০ সালের অক্টোবর মাসে কেসিসির আউট সোর্সিং এর মাধ্যমে তিনি চাকরিতে যোগদান করেন। কয়েক মাস বেতন পেলেও চলতি বছরের ফেব্রুয়ারি থেকে জুলাই পর্যন্ত বেতন পাননি তারা। লকডাউন চলছে, সেই সাথে সামনে ঈদ। তারা এখন অনাহারে অর্ধাহারে রয়েছেন।

বহিরাগত শ্রমিকদের সুপারভাইজার হাফিজুল ইসলাম বলেন, পরিচ্ছন্নতা কর্মীরা পাঁচ মাস ধরে বেতন পাচ্ছেন না। শ্রমিকদের হাজিরা সংক্রান্ত একটি জটিলতার কারণে মেয়র তদন্ত কমিটি করছিলেন। তদন্তের রিপোর্ট তৈরি করে মেয়রের কাছে দেয়া হয়েছে। এর পরের দিন তিনি অসুস্থ হয়ে ঢাকায় চলে যান। মেয়র খুলনায় আসলে সমস্যার সমাধান হয়ে যাবে। তবে, তদন্তে কেন এত দীর্ঘ সময় লাগলো তার সদুত্তর দিতে পারেননি হাফিজুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন