সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চল-ঢাকার যোগাযোগ চালু আজ

সড়ক, নৌ ও আকাশ পরিবহন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

ঈদুল আজহাকে সামনে রেখে কঠোর লকডাউন শিথিল করার প্রেক্ষিতে দক্ষিণাঞ্চলের সড়ক, নৌ ও আকাশ যোগাযোগ ব্যবস্থা আজ থেকে স্বাভাবিক হচ্ছে। সকাল থেকে দক্ষিণাঞ্চলের অভ্যন্তরীণ প্রায় ৩০টি রুটে এবং সন্ধ্যায় রাজধানীর সাথে নৌযোগাযোগ চালু হবে। দুটি বেসরকারি এয়ারলাইন্স আজ সকাল থেকে বরিশালে প্রতিদিন ৭টি করে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১টি ফ্লাইট পরিচালনা করবে। তবে সংস্থাটি ঈদের আগে রবি ও মঙ্গলবার ও ঈদের পরে বৃহস্পতিবার দুটি করে ফ্লাইট পরিচালনা করবে।

আজ বিকেল থেকে শুধু ঢাকা-বরিশাল নৌপথেই অন্তত ২৫টি বেসরকারি নৌযানে যাত্রী পরিবহন শুরু হবে বলে জানা গেছে। প্রয়োজনে ঈদের পরদিন পর্যন্ত প্রতিদিন ডাবল ট্রিপেও যাত্রী পরিবহন অব্যাহত থাকতে পারে। তবে রাষ্ট্রীয় নৌ-বাণিজ্য প্রতিষ্ঠানটি গত বছরের মত এবারো ঈদের আগে পরে কোন বিশেষ সার্ভিসে যাত্রী পরিবহন করছে না। সংস্থাটি ঈদের পরদিন পর্যন্ত নিয়মিত রকেট স্টিমার সার্ভিসে যাত্রী পরিবহন করবে।

প্রতিবছর ঈদের আগে পরে সব নৌযান ধারণক্ষমতার তিনগুণ যাত্রী নিয়ে ডাবল ট্রিপ পরিচালনা করলেও এবার নৌমন্ত্রণালয় থেকে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে বলা হয়েছে। কিন্তু ঈদে ঘরমুখী জনস্রোত সামাল দিতে সরকারি এ নির্দেশনা কতটুকু পালন করা সম্ভব হবে তা নিয়ে সন্দেহ রয়েছে। অপরদিকে বরিশাল-ঢাকা এবং ভোলা-ঢাকা নৌপথেও দুটি দিবাকালীন ক্যাটামেরন সার্ভিসও ডাবল ট্রিপে যাত্রী পরিবহন করার কথা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন