সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

দোন্নারুম্মা এখন পিএসজির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

এসি মিলানের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় ফ্রি এজেন্ট হয়েই ছিলেন জিয়ানলুইগি দোন্নারুম্মা। এ সুযোগে ২২ বছর বয়সী ইউরোজয়ী গোলরক্ষককে দলে টেনেছে নেইমারদের ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। দোন্নারুম্মার সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত চুক্তির বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে পিএসজি।
পিএসজির সভাপতি নাসের আল খেলাইফি দোন্নারুম্মাকে ক্লাবে স্বাগত জানিয়েছেন। অভিনন্দন জানিয়েছেন ইউরোর শিরোপা জেতায়। খেলাইফি বলেছেন, ‘আমরা প্যারিস সেন্ট-জার্মেইয়ে জিয়ানলুইগি দোন্নারুম্মাকে স্বাগত জানাতে পেরে খুশি। তাকে অভিনন্দন ইউরো ২০২০ জেতা ও টুর্নামেন্টসেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ায়।’
নতুন ক্লাবে নাম লিখিয়ে দোন্নারুম্মা নিজেও বেশ রোমাঞ্চিত। পিএসজির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির পর তিনি বলেছেন, ‘আমি খুব খুশি পিএসজির মতো ক্লাবের অংশ হতে পেরে। এখানে আমি নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। যথাসম্ভব এখানে জিততে চাই। সমর্থকদের আনন্দ দিতে চাই।’
পিএসজিতে যোগ দেওয়ার আগে দোন্নারুম্মা ইতালিয়ান ক্লাবে এসি মিলানে খেলেছেন ৬ বছর। ২০১৫ সালে মাত্র ১৬ বছর বয়সে যোগ দিয়েছিলেন এসি মিলানে। দলটির হয়ে ছয় মৌসুমে খেলেছেন ২১৫ ম্যাচ। এসি মিলানে যোগ দেওয়ার পরের বছর অভিষেক হয় ইতালির জাতীয় দলে। জাতীয় দলের হয়ে খেলেছেন ৩৩ ম্যাচ।
২০১৬ সালে জাতীয় দলে অভিষেক হলেও নতুন করে আলোয় আসেন এবারের ইউরো দিয়ে। ১৯৬৮ সালের পর ইতালিকে প্রথমবারের মতো ইউরো জেতাতে রেখেছেন বড় অবদান। ইউরোর ইতিহাসে দ্বিতীয় গোলরক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট। গ্রæপপর্বের তিন ম্যাচেই নিজেদের জাল অক্ষত রেখেছিলেন ২২ বছর বয়সী এই গোলরক্ষক।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন