শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

পাকিস্তানে আটকে আছেন অভিনেত্রী শবনম

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২১, ১০:৩৭ এএম

পাকিস্তানে আটকা পড়েছেন কিংবদন্তি অভিনেত্রী শবনম। ২৬ জুলাই তার দেশে ফেরার কথা থাকলেও করোনার কারণে ফিরতে পারেননি। পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের বিমান যোগাযোগ বন্ধ হয়ে গেছে। লাহোর থেকে একথা গণমাধ্যমকে জানিয়েছেন শবনম।

শবনম বলেন, ২৬ জুলাই দেশে ফেরার টিকিট কনফার্ম করা ছিলো কিন্তু। কিন্তু করোনার কারণে বিমান যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় ফিরতে পারছি না।

শবনম আর জানান, মাস খানেক আগে পাকিস্তান সফরে যান শবনম। পাকিস্তানে গিয়ে প্রথমে ফয়সালাবাদে এক ভক্তের বাড়িতে ওঠেন। ওই ভক্তের নাম সাজিয়া। ৩০ বছরের বেশি এই ভক্তের সঙ্গে শবনমের যোগাযোগ। কখনো দেখা হয়নি। এবারই প্রথম দেখা ও তাদের বাড়িতে যান শবনম। ফয়সালাবাদে মাস দুয়েক থাকার পর লাহোরে আরেক ভক্ত-বন্ধুর বাড়িতে যান। মাস তিনেক ধরে সেখানেই আছেন বলে বলে গণমাধ্যমে জানান তিনি।

দেশে ফেরা প্রসঙ্গে শবনম বলেন, 'ভাবছিলাম ঢাকার টিকিট যেহেতু কনফার্ম করা আছে, দেশে চলে যেতে পারব। কিন্তু বাংলাদেশেও করোনা বেড়ে যাওয়ায় পাকিস্তানের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ আছে। কিছুদিনের মধ্যে ফিরতে পারবো বলে আশা করি।'

উল্লেখ্য, বাংলা সিনেমার কিংবদন্তি অভিনেত্রী শবনমের জন্ম পাকিস্তানে। উর্দু সিনেমারও নন্দিত অভিনেত্রী তিনি। সত্তর দশকের শুরুতে শবনম পাকিস্তানের অন্যতম জনপ্রিয় নায়িকা হিসেবে নিজের স্থান শক্ত করে তোলেন শবনম। শবনম তিনবার পাকিস্তানের জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। দীর্ঘ সময় পাকিস্তানি চলচ্চিত্রে অভিনয়ের কারণে লাহোরে তার অনেক বন্ধু-সহকর্মীও আছে।

১৯৮৮ সালের দিকে তিনি বাংলাদেশ ও পাকিস্তানের চলচ্চিত্রে সমানতালে অভিনয় করেছেন। নব্বইয়ের দশকের শেষ দিকে তিনি স্থায়ীভাবে বাংলাদেশে বসবাস শুরু করেন। অভিনয়জীবনে ১৮০টি চলচ্চিত্রে কাজ করেছেন শবনম। শবনম ছিলেন তার সময়ে নারীদের স্টাইল আইকন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন