শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দাওরায়ে হাদীস পরীক্ষার ফলাফল প্রকাশ পাসের হার ৭৩.২৫%

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১১:৩২ এএম

আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ-এর অধীনে অনুষ্ঠিত ১৪৪২ হিজরী দাওরায়ে হাদীস (তাকমীল) পরীক্ষার ফলাফল গতকাল ঘোষণা করা হয়। পরীক্ষায় পাসের হার ৭৩.২৫%।
পরীক্ষার্থীর মোট সংখ্যা ছিল ২৯,৯৮৮ জন। এর মধ্যে ছাত্র ১৮,৫৪৬ জন আর ছাত্রী ১১,৪৪২ জন। সারাদেশে ৮৮টি ছাত্র ও ১৩৪টি ছাত্রী মারকাযে (কেন্দ্রে) এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিভিন্ন বিভাগে উত্তীর্ণ হয়েছে ২০ হাজার ৪ জন। উত্তীর্ণদের মধ্যে ছাত্র ১৩,২১৯ জন এবং ছাত্রী ৬,৭৮৫ জন। পাসের হার ছাত্র ৭৯.৪২%, ছাত্রী ৬৩.৬৩%। গড় পাসের হার ৭৩.২৫%। মুমতায (স্টার) বিভাগে উত্তীর্ণ হয়েছে, ছাত্র ১০৪৭ জন এবং ছাত্রী ৭৪ জন। জায়্যিদ জিদ্দান (১ম) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৩৯০০ জন, ছাত্রী ১১০৪ জন। জায়্যিদ (২য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ৫৭৫৬ জন, ছাত্রী ৩২৯১ জন এবং মাকবূল (৩য়) বিভাগে উত্তীর্ণ হয়েছে ছাত্র ২৫১৬ জন, ছাত্রী ২৩১৬ জন। পরীক্ষা বাতিল করা ৮ জনের।
পরীক্ষা ছাত্র ৩৭ তম ও ছাত্রী ২৩ তম পর্যন্ত মেধা তালিকায় স্থান পেয়েছে। ৯৩৫ নম্বর পেয়ে ছাত্রদের মেধা তালিকায় শীর্ষে রয়েছে নারায়ণগঞ্জ জেলার আল-জামিয়াতুল ইসলামিয়া দারুল উলূম মাদানীনগর মাদরাসার মো. মাকতুম আহমেদ রোল নং ১৫৭৬৯। ৯৩১ নম্বর পেয়ে মেধা তালিকায় ২য় স্থান অধিকার করেছে নারায়ণগঞ্জ জেলার জামিয়া রাব্বানিয়া আরাবিয়া জালকুড়ি মাদরাসার রেজাউল করিম নাঈম রোল নং ১৫৩৪৪। ৯২৯ নম্বর পেয়ে মেধা তালিকায় ৩য় স্থান অধিকার করেছে ঢাকা জেলার জামিয়া ইসলামিয়া দারুল উলূম দিলুরোড মগবাজার ঢাকা মাদরাসার মো. গালিব আনোয়ার সিদ্দীকী রোল নং ১১১২৯।
৯০৩ নম্বর পেয়ে ছাত্রীদের মেধা তালিকায় শীর্ষে রয়েছে ময়মনসিংহ জেলার মিফতাহুল জান্নাত গলগন্ডা মহিলা মাদরাসার মাসুমা রোল নং ২২৪৩৬। ৮৯৩ নম্বর পেয়ে মেধা তালিকায় ২য় স্থান অধিকার করেছে ঢাকার জামিয়া ইসলামিয়া দরুল উলূম গোলাপবাগ যাত্রাবাড়ী মহিলা মাদরাসার নাজিয়া সুলতানা রোল নং ২৫৯৫৩। ৮৯১ নম্বর পেয়ে ৩য় স্থান অধিকার করেছে চট্টগ্রাম জেলার আয়েশা (রা.) লালখান বাজার মহিলা মাদরাসার মাইমুনা বিনতে রহীম উদ্দীন রোল নং ২০৬৩৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Sumon ১৯ জুলাই, ২০২১, ৮:৪০ পিএম says : 0
Porikhar result dekhte chai
Total Reply(0)
নাসির উদ্দীন ২২ মার্চ, ২০২২, ১১:৫৭ এএম says : 0
Good
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন