শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

এবার ছিটকে গেলেন ফিঞ্চ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

হাঁটুর চোটে বাংলাদেশ সফর শেষ হয়ে গেল অস্ট্রেলিয়ার ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চের। চলতি মাসের শুরুতে ফিঞ্চ চোটে পড়েছিলেন। সেই চোট পুনরায় ফিরে আসায় বাংলাদেশ সফর তো বটেই, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি অংশ বাদ দিয়ে তাকে ফিরতে হচ্ছে ঘরে। যেতে হতে পারে শল্যবিদের ছুরি-কাঁচির নিচেও।

আগস্টের প্রথম সপ্তাহে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী বৃহস্পতিবার বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়ার। সেই দলের নেতৃত্ব দেওয়ার কথা ছিল ফিঞ্চের। তবে এখন তিনি ছিটকে পড়ায় বাংলাদেশ সফরে দলকে নেতৃত্ব দিতে পারেন টি-টোয়েন্টির সহ-অধিনায়ক ম্যাথু ওয়েড। ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, প্যাট কামিন্স, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন বাংলাদেশ সফরে নেই আগেই জানা ছিল। এবার নিয়মিত অধিনায়ককেও হারাল অস্ট্রেলিয়া। মহামারীর সময় ভ্রমণ ও কোয়ারেন্টিন জটিলতার জন্য ফিঞ্চের পরিবর্তে কোনো ক্রিকেটার পাঠাবে না ক্রিকেট অস্ট্রেলিয়া।

ওয়েস্ট ইন্ডিজ সফরে দলকে নেতৃত্ব দিচ্ছিলেন ফিঞ্চ। তবে সিরিজের শেষ ম্যাচে পুরোনো চোট ফিরে আসায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে আর মাঠে নামা হয়নি ফিঞ্চের।

অস্ট্রেলিয়ার গণমাধ্যম জানিয়েছে, হাঁটুর চোটে পড়ায় আজ দেশের উদ্দেশে রওনা দেবেন ফিঞ্চ। লন্ডন ও দোহা হয়ে তিনি পৌঁছাবেন মেলবোর্নে। ফিঞ্চের অস্ত্রোপচার করতে হবে। দেশে ফিরতে হচ্ছে বলে হতাশ ফিঞ্চ। তিনি বলেছেন, ‘দেশে ফিরতে হচ্ছে বলে আমি ভীষণ হতাশ। তবে দলের সঙ্গে থেকেও মাঠের বাইরে বসে থাকার চেয়ে দেশে ফেরাকেই সবচেয়ে উপযুক্ত বলে মনে হয়েছে সবার। প্রয়োজন হলে অস্ত্রোপচার করাব আমি এবং বিশ্বকাপের আগে সেরে ওঠার প্রক্রিয়া চালিয়ে যাব।’

এরপরও ক্রিকেট অস্ট্রেলিয়ার মেডিকেল স্টাফরা আশাবাদী, অস্ত্রোপচার হলেও বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠবেন ফিঞ্চ। আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন