রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

লকডাউন উপেক্ষা করে পশুর হাট

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

করোনার সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করে পটুয়াখালীর মির্জাগঞ্জে বসেছে সাপ্তাহিক পশুর হাট। হাটে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার বালাই ছিল না।
গতকাল দুপুরে উপজেলার দেউলী-সুবিদখালী ইউনিয়নের দেউলী বাজারে বসেছে এই হাট। সপ্তাহে সোমবার হাট বসে। পশুর হাটে বিপুল মানুষের উপস্থিতি ছিল। তবে অধিকাংশ মানুষের মুখে মাস্ক ছিল না। হাটে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে স্বাস্থ্যবিধি মানার বালাই ছিল না
খোঁজ নিয়ে জানা যায়, গতকাল সকাল থেকে দেউলী বাজার পশুর হাটে বিভিন্ন স্থান থেকে পশু কেনাবেচা করতে আসেন ক্রেতা-বিক্রেতারা। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে চলে কেনাবেচা। অধিকাংশ ক্রেতা-বিক্রেতার মুখে ছিল না মাস্ক। কারও কারও সঙ্গে মাস্ক থাকলেও ছিল পকেটে। অনেকের মাস্ক ছিল থুতনির নিচে। কেউ মানেননি সামাজিক দূরত্ব।
দেউলী পশুর হাটের ইজারাদার মো. মনিরুজ্জামান খাঁন হাট বসানোর কথা স্বীকার করে বলেন, আমার ভুল হয়েছে। এলাকার ১০টি পরিবার চলে এই হাটের টাকায় তাই তাদের কথা চিন্তা করে বসানো হয়েছে। জানতে চাইলে মির্জাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. তানিয়া ফেরদৌস বলেন, লকডাউনের প্রজ্ঞাপনে পশুর হাট নিয়ে সুনির্দিষ্টভাবে কিছু বলা হয়নি। তবে স্বাস্থ্যবিধি না মানা হলে পশুর হাট বসাতে দেওয়া হবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন