শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আড়াই কোটি টাকার অবৈধ সম্পদ ওসি প্রদীপ দম্পতির

আদালতে দুদকের চার্জশিট

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২১, ১২:০১ এএম

মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলার প্রধান আসামি কক্সবাজারের টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশের বিরুদ্ধে প্রায় আড়াই কোটি টাকার জ্ঞাত আয়বর্হিভ‚ত অবৈধ সম্পদ অর্জনের তথ্যপ্রমাণসহ আদালতে অভিযোগপত্র দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সেই সম্পদ স্ত্রী চুমকি কারণের নামে অবৈধভাবে হস্তান্তর ও স্থানান্তর করেন প্রদীপ। দুদকের অভিযোগপত্রে প্রদীপের সঙ্গে ও তার স্ত্রীকেও আসামি করা হয়েছে।

গতকাল বুধবার দুদকের কৌঁসুলি মাহমুদুল হক এ তথ্য জানান। তিনি জানান প্রদীপ ও চুমকির বিরুদ্ধে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন সোমবার আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন। ১৩ পৃষ্ঠার অভিযোগপত্রে সাক্ষী করা হয়েছে ২৯ জনকে। আদালতের স্বাভাবিক কার্যক্রম শুরু হলে অভিযোগপত্রের গ্রহণযোগ্যতার শুনানির সময় নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী মাহমুদুল হক।

গত বছরের ২৩ আগস্ট দুদক কর্মকর্তা রিয়াজ উদ্দিন বাদী হয়ে দুদকের চট্টগ্রাম জেলা সমন্বিত কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেছিলেন। মামলায় প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছিল। এর মধ্যে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকা ওসি প্রদীপ ঘুষ-দুর্নীতির মাধ্যমে অর্জন করেছেন বলে দুদক অভিযোগ করে। আরও ১৩ লাখ ১৩ হাজার ১৭৫ টাকার সম্পদের তথ্য বিবরণীতে গোপন করার অভিযোগও আনা হয়।
অভিযোগপত্রে প্রদীপের বিরুদ্ধে দুই কোটি ৩৫ লাখ ৯৮ হাজার ৪১৭ টাকার জ্ঞাত আয়বর্হিভ‚ত সম্পদ অর্জন করে সেই সম্পদ স্ত্রীর নামে হস্তান্তর ও স্থানান্তরপূর্বক মানিলন্ডারিংয়ের তথ্যপ্রমাণ উল্লেখ করা হয়েছে। এছাড়া উভয়ের বিরুদ্ধে ৪৯ লাখ ৫৮ হাজার ৯৫৭ টাকার অর্জিত সম্পদের তথ্য গোপন ও মিথ্যা তথ্য সম্পদ বিবরণীতে উল্লেখের তথ্যপ্রমাণ পেয়েছে দুদক।

গত বছরের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এরপর ওসি প্রদীপ কুমার দাশকে সাময়িক বরখাস্ত করা হয়। এই মামলায় ওই বছরের ৬ আগস্ট থেকে কারাগারে আছেন প্রদীপ কুমার দাশ। দুদকের মামলার পর থেকে পলাতক চুমকি কারণ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
আবদুল মান্নান ২৯ জুলাই, ২০২১, ২:০৬ এএম says : 0
ওসি প্রদীপকে শাস্তি দিতে আর কত বছর লাগবে ?
Total Reply(0)
salman ২৯ জুলাই, ২০২১, ৫:৫৭ এএম says : 0
Sangbadik vai ji vul liksen?? 2.5 koti ?? ata hobe 250 koti at least.
Total Reply(0)
MD. ABDUR RAFI ২৯ জুলাই, ২০২১, ১০:১৬ এএম says : 0
৩৭ জন সাব রেজিস্ট্রার নিয়োগে ৫ জন হিন্দু +১৩.৫০% কেন?কেন? যেখানে ভারতে মুসলমানদের নিয়োগ দেয়া হয় না সেখানে হিন্দু দিয়ে দেশ ভরে যাচ্ছে। বিশেষ করে সরকারি উন্নয়ন প্রকল্পে হিন্দুদের নিয়োগ দেয়া হচ্ছে যাদের বেশির ভাগ ভোটার আইডি নেই। ভোটার আইডি ছাড়া যে কোন চাকুরী নিষিদ্ধ করা হউক। আর ভোটারকে সার্টিফাইডের জন্য প্রতিটি এলাকার ইউপি সদস্য সহ পার্শ্ববর্তী মসজিদের ইমামের প্রত্যয়ন বাধ্যতা মুলক করা হউক। ভারতে হিন্দু বিজেপি যখন আইন হাতে তুলে নিয়ে মুসলিম হত্যা করে তখন সেটা দেশ রক্ষা আর মোদি বিরোধী আন্দোলনে গেলে জনগণ জঙ্গি হয়ে যায় এটাই হচ্ছে গনতন্ত্রের নামে হিন্দুতন্ত্র ও ক্রুসেডরতন্ত্র।
Total Reply(0)
sferoz ahmed ২৯ জুলাই, ২০২১, ৯:০৪ এএম says : 0
hindus are getting much more facilities in every sector according to the ratio of population.We are to follow int' l policy that others country do.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন