বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

আশুলিয়ায় সরকারি জমিতে পাকা স্থাপনা নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১২:০১ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় একটি সরকারি খাস পুকুরের জমিতে পাকা দোকান পাট নির্মাণের অভিযোগ উঠেছে একটি চক্রের বিরুদ্ধে। এ ঘটনায় ওই পুকুরের পাড়ে বসবাসরত ভ‚মিহীনদের মধ্যেও আতঙ্ক দেখা দিয়েছে। বিষয়টি স্থানীয় ভূমি অফিসকে অবহিত করা হলেও কোন ব্যবস্থা নেয়নি বলেও অভিযোগ ভূমিহীনদের। সম্প্রতি আশুলিয়ার টেঙ্গুরী এলাকার চিড়িঙ্গা সরকারি পুকুরের পাড় দখল করে পাকা দোকানপাট করে ভাড়া দিয়েছেন স্থানীয় সালাম ও তার লোকজন।

পুকুরের পাড়ে বসবাসরত ভূমিহীন পরিবারের অভিযোগ, দীর্ঘদিন ধরে তারা পুকুরের পাড়ে ঘরবাড়ি করে বসবাস করছেন। বিএস রেকর্ডের সময় জমিগুলো সরকারি বা খাস খতিয়ানভুক্ত হয়। কিন্তু ওই জমি দখল করে স্থানীয় সালাম, কালাম ও তাদের লোকজনরা সরকারি ওই পুকুরের পাড়ে একাধিক পাকা দোকান নির্মাণ করে ভাড়া দিয়েছেন। বিষয়টি শিমুলিয়া ইউনয়ন ভূমি অফিসে জানানো হয়েছে। কিন্তু তারা কোন ব্যবস্থা নেয়নি।
নাম প্রকাশে অনিচ্ছুক এলাকার কয়েকজন জানান, এর আগেও পুকুরের জমি দখলে নিয়ে একের পর এক স্থাপনা নির্মাণ করার বিষয়টি স্থানীয় বেশ কয়েকজন লিখিতভাবে সহকারী কমিশনার ভূমি (আশুলিয়া সার্কেল) বরাবরে অবহিত করলে তৎকালীন এসিল্যান্ড ঘটনাস্থলে যান এবং সরকারি সম্পত্তি হিসেবে সেখানে সাইনবোর্ড সাটিয়ে দিয়ে আসেন। কিন্তু সম্প্রতি ওই সাইনবোর্ড ফেলে দিয়ে সালাম ও তাদের লোকজন রাতের আধারে পুকুরের পাড়ে দোকান নির্মাণ করে ভাড়া দিয়েছেন। এ প্রসঙ্গে জানতে সালামের সাথে বার বার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
শিমুলিয়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী নাসির উদ্দিন খান জানান, বিষয়টি শুনেছি। লকডাউনের সুযোগে তারা এটি করে থাকতে পারে। এ ব্যাপারে সহকারী কমশিনার ভূমি (আশুলিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন জানান, সরকারি জমিতে যদি কেউ স্থাপনা করে থাকে তাহলে এটা অবশ্যই অন্যায় করেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথাও বলেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন