বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

শামসুন্নাহার স্মৃতি থেকে পরীমনি হয়ে ওঠার গল্প

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২১, ১১:৪৭ এএম

এ মুহুর্তে দেশের আলোচিত নাম চিত্রনায়িকা পরীমনি। তবে অভিনয়ের কারণে নয়, তিনি আলোচিত কিছু বিতর্কিত কর্মকাণ্ডের কারণে। অভিষেকে একসঙ্গে দুই ডজনের মতো সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে বেশ সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। তবে অভিনয় দিয়ে সেভাবে সাড়া ফেলতে পারেননি এই নায়িকা। বুধবার (৪ আগস্ট) র‍্যাবের হাতে প্রতারণা, পর্নোগ্রাফি ও মাদক রাখার অপরাধে আটক হয়েছেন পরীমনি। তাকে রাখা হয়েছে র‍্যাব হেড কোয়ার্টারে।

১৯৯২ সালে পরীমনির জন্ম হয়েছিল নড়াইলে। চলচ্চিত্র জগতে তিনি পরীমনি নামে পরিচিত হলেও তার জন্মনাম শামসুন্নাহার স্মৃতি। ছোট্ট পরীকে নিয়ে বাবা মনিরুল ইসলাম ও মা সালমা সুলতানার ছিল সুখের সংসার। কিন্তু সেই সুখ বেশি দিন সয়নি পরীর কপালে। নায়িকার বয়স যখন মাত্র তিন বছর, তখন তার মায়ের মৃত্যু হয়। আগুনে দগ্ধ হয়ে মারা গিয়েছিলেন তিনি। সে সময় মা হারা পরীকে বাবা মনিরুল ইসলাম রেখে আসেন তার নানাবাড়ি পিরোজপুরে। সেখানে নানা শামসুল হক গাজীর তত্ত্বাবধানে ছোটবেলা কাটে অভিনেত্রীর।

নানাবাড়িতে থেকেই পরীমনি মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাস করেন। ২০১১ সালে সাতক্ষীরা সরকারি কলেজে বাংলা বিভাগে বিএ (সম্মান) পড়াকালীন তিনি চলে আসেন ঢাকায়। নাচ শিখতে শুরু করেন বুলবুল ললিতকলা একাডেমিতে (বাফা)।

সাতক্ষীরার তরুণী শামসুন্নাহার স্মৃতি রাজধানীতে আসেন ২০১১ সালে। স্বপ্ন ছিল চলচ্চিত্র জগতে নামি তারকা হবেন। স্মৃতি ঢাকায় এসে হয়ে যান পরীমনি। বিনোদন জগতে পথচলা শুরু হয় মডেলিং দিয়ে। চলচ্চিত্রে পা রাখার আগে কাজ করেন বেশ কিছু নাটক ও টেলিভিশন অনুষ্ঠানে। এরপর রাতারাতি তারকা বনে যান তিনি। শুরু হয় আলিশান ফ্ল্যাটে থাকা এবং কোটি টাকার গাড়িতে যাতায়াত।

‘ভালোবাসা সীমাহীন’ সিনেমায় প্রথম অভিনয় করেন পরীমনি। সিনেমাটি মুক্তি পায় ২০১৫ সালে। এই ছবি মুক্তির আগেই ঘটে অবাক কাণ্ড, ২৩টি সিনেমায় চুক্তিবদ্ধ হন তিনি। বিশ্বের যেকোন সিনেমা ইন্ডাস্ট্রির নায়িকাদের ক্ষেত্রেই এটা বিরল। তবে সবগুলো সিনেমা শেষ পর্যন্ত মুক্তির আলো দেখেনি। এই নায়িকা আলোচনায় আসেন ‘রানা প্লাজা’ সিনেমার মাধ্যমে। ২০১৫ সালেই তার এক ডজন সিনেমা মুক্তি পায়। এরপর পেতে থাকেন একের পর এক সিনেমার কাজ, আসতে থাকে কাড়ি কাড়ি অর্থ, শুরু হয় বিলাসবহুল জীবন।

রাজধানীর অভিজাত এলাকা বনানীতে ফ্ল্যাট নেন পরীমনি। লেকের ধারে তার সেই রাজকীয় বাসার অন্দরমহল বিভিন্ন সময় ছবি ও ভিডিওতে দেখা গেছে। এছাড়া একাধিক গাড়িও রয়েছে এই অভিনেত্রীর। কিছুদিন আগে এক দুর্ঘটনায় তার আগের গাড়িটি ক্ষতিগ্রস্ত হয়। সবাইকে অবাক করে পরদিনই নতুন আরেকটি বিলাসবহুল গাড়ি কিনেন পরী। তখন অবশ্য অনেকে তার এত অর্থের উৎস নিয়ে প্রশ্ন তোলেন।

সিনেমায় পরীমনির জনপ্রিয়তা বাড়ে ২০১৬ সালে। ওই বছর মুক্তি পায় জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমা ‘রক্ত’। সেখানে বেশ সাহসী চরিত্রে অভিনয় করে ব্যাপক আলোচিত হন তিনি। পরের বছর ‘অন্তর জ্বালা’ সিনেমায় কাজ করেও প্রশংসিত হন এ নায়িকা।

তবে পরীমনির ক্যারিয়ারে এ পর্যন্ত সবচেয়ে প্রশংসিত সিনেমা ‘স্বপ্নজাল’। এটি নির্মাণ করেছেন ‘মনপুরা’ খ্যাত গিয়াসউদ্দিন সেলিম। এটি মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। সিনেমায় পরীমনির সাফল্য খুব একটা উল্লেখযোগ্য নয়। তার অভিনীত কোন সিনেমাই খুব একটা দর্শকপ্রিয়তা পায়নি। মূলত ব্যক্তিগত নানা কর্মকাণ্ডেই পরিচিতি পেয়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় খোলামেলা রূপে হাজির হওয়া এবং বিভিন্ন সময়ে বিতর্কিত কাজ ও মন্তব্য করে আলোচনার বিষয়ে পরিণত হয়েছেন তিনি।

ব্যক্তিজীবনে সাংবাদিক তামিম হাসানের সাথে ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি পরীমনির বাগদান সম্পন্ন হয়। পরবর্তীতে তাদের বাগদান ভেঙে যায়। ২০২০ সালের ৯ মার্চ তিনি পরিচালক কামরুজ্জামান রনিকে তিন টাকা দেনমোহরে বিয়ে করেন। ঐ বছরেই তাদের বিচ্ছেদ হয়।

চলতি বছরের জুনে বোট ক্লাবের ঘটনায় পরীমনির ঝলমলে ক্যারিয়ারে দাগ লাগে। এ ঘটনায় তিনি বিতর্কিত হন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই বুধবার (৪ আগস্ট) র‍্যাবের হাতে আটক হলেন তিনি। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তার বাসায় অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিপুল পরিমাণ দেশি-বিদেশি মাদকদ্রব্য জব্দ করা হয়। ২০১৫ সালে শুরু হওয়া ঝলমলে ক্যারিয়ারটা যেন ২০২১ সালে এসে পতনের মুখে পড়ল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন