শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসি-বিরহে কাঁদছে ন্যু ক্যাম্প

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

এমন দিনও দেখতে হবে! টাকাপয়সা নিয়ে বার্সেলোনার সমস্যা আজকের নয়। আগের সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ টাকাপয়সা নিয়ে যে সমস্যা সৃষ্টি করে গেছেন, সেটিরই ঘানি টেনে চলেছে বার্সেলোনা। নতুন সভাপতি হোয়ান লাপোর্তাও যে খুব বেশি সুবিধা করতে পারছেন, তাও নয়। তবে যত সমস্যাই থাকুক না কেন, সেই সমস্যার জের ধরে মেসি বার্সেলোনা ছাড়বেন, সেটি কোনো বার্সেলোনা-সমর্থকই মেনে নিতে পারছেন না। বিশেষ করে বার্তোমেউর বিদায়ের পর তো আরও না। সেই নির্মম বাস্তবতার সামনেই গত রাত থেকে পড়ে গেছেন তারা

এর আগে মেসি বার্সেলোনা ছাড়তে পারেন এমন সংশয়ের উদ্রেক অনেক বার হলেও কখনো আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়নি যে তিনি দল ছাড়ছেন। মেসিকে বুঝিয়ে-সুজিয়ে আটকে রেখেছে। এবার সেটাও হয়নি। সরাসরি আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে বার্সেলোনা জানিয়ে দিয়েছে, মেসি আর খেলবেন না তাদের হয়ে। ক্লাবের ইতিহাসের শ্রেষ্ঠতম সন্তানকে আর দেখা যাবে না হলুদ-মেরুন ডোরাকাটা ওই জার্সি গায়ে। বার্সেলোনা-ভক্তরা যে শঙ্কাটা এত দিন করে আসছিলেন, সেটিই এখন কঠিন বাস্তব।
ঘোষণা আসার পরও তাই অনেক বার্সা সমর্থক মানতে চাননি। বার্সেলোনার মাঠ ক্যাম্প ন্যু’র বাইরে এসে জমায়েত হয়েছেন। ঠিক যেমন গত বছর হয়েছিলেন। সেবার মেসি ক্লাব ছাড়তে চাইলেও বার্সেলোনা মানতে চায়নি। এবার বার্সেলোনা নিজে থেকেই জানিয়ে দিয়েছে, আর নয়। ক্যাম্প ন্যু’র বাইরে দাঁড়িয়ে থাকা সমর্থকদের কান্নায় তাই মিশে ছিল আগের চেয়ে বেশি ভয় মেশানো!
ক্লাবের সবচেয়ে বড় তারকা সবাইকে ছেড়ে চলে যাচ্ছেন। এ অবস্থায় কীভাবে ঘরে বসে থাকা যায়? মেসি ও বার্সেলোনার ভক্তরাও ঘরে বসে থাকতে পারেননি। চলে এসেছেন ক্যাম্প ন্যু’র বাইরে। শুধু এসেই ক্ষ্যন্ত হননি, মেসিকে থেকে যাওয়ার আকুতি নিয়েই বিষন্ন এক সময় পার করছেন মেসিভক্তরা। শুধু তাই নয়, প্রাণের ক্লাব বার্সেলোনার সেরা তারকারা যেন আক্ষরিক অর্থেই নিজের সত্তায় মিশে থাকে, সেই ব্যবস্থাই করেছিলেন এক বার্সাভক্ত। পিঠে মেসি, রোনালদিনিও, ইনিয়েস্তাদের ট্যাটু এঁকে ক্লাবের প্রতি নিজের আনুগত্য প্রকাশ করেছিলেন। কিন্তু এমন সমর্থকদের মনের আশা পূরণ করার জন্য বার্সেলোনা চেষ্টা করছে কতটুকু?
হাতে ফোন। ক্রমাগত স্ক্রল-রিফ্রেশ করে মেসি বিষয়ক সর্বশেষ খবর জানতে চাইছেন ক্যাম্প ন্যু'র বাইরে প্রতীক্ষারত বার্সেলোনা-ভক্তরা। যদি নতুন কোনো খবর আসে, যদি পাওয়া যায় নতুন কোনো আশাবাদ! যদি মেসি-বার্সা সিদ্ধান্ত বদল করেন! মেসির বিখ্যাত দশ নম্বর জার্সি গায়ে ক্যাম্প ন্যু’র বাইরে এসেছিলেন এক তরুণী। আশা একটাই, যে মানুষটার জার্সি পরেছেন, সে মানুষটা যেন থাকে ক্লাবে! জার্সিটা যেন অর্থহীন না হয়ে যায়! কিন্তু হলো তাই-ই। সবকিছু মিলিয়ে বার্সেলোনার ওপরে আজ যেন ঘনিয়ে এসেছে এক অযাচিত আঁধার, আক্ষরিক অর্থেই!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন