রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘যমুনার দুই তীরে স্যাটেলাইট সিটি গড়ে তোলা হবে’

মহসিন রাজু, বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২১, ১২:০০ এএম

 অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকতার মাধ্যমে চালু হল সারিয়াকান্দি-জামালপুরের মধ্যে আনুষ্ঠানিক ফেরি চলাচল। এ উপলক্ষে গতকাল বৃহষ্পতিবার সকাল সাড়ে ১১টায় জামথৈল ও বেলা ২টায় সারিয়াকান্দির কালিতলা গ্রোয়েন বাঁধে পৃথক সভা অনুষ্ঠিত হয়। বগুড়ার সারিয়াকান্দির সভায় সভাপতিত্ব করেন বগুড়া-১ সংসদীয় আসনের এমপি সাহাদারা মান্নান। সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আপাতত এখানে ছোট আকারের একটি ফেরি দিয়ে যাত্রী পারাপার শুরু হলেও আগামি ডিসেম্বর নাগাদ এখানে বৃহৎ আকারের ফেরি সংযোজন করা হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী যমুনার তীরবর্তী চর এলাকায় স্যাটেলাইট শহর করবেন। সেখানে বসবাস ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতালসহ নানা প্রতিষ্ঠান গড়ে উঠবে। সে আলোকে পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে। বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম এমপি বলেন, এই ফেরি চলাচল যমুনার দুই পাড়ের বগুড়া ও জামালপুরের মানুষের মধ্যে সম্প্রীতির মেলবন্ধন ঘটাবে। ব্যবসা বাণিজ্যের বিস্তার ও উন্নয়ন ঘটবে ব্যাপকভাবে।
সমাবেশে প্রধানও বিশেষ অতিথি ছাড়াও বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপÍ সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু , যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মতিউর রহমান মতি প্রমুখ।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন