শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

হঠাৎ যুক্তরাষ্ট্রে চলে গেলেন মিশা সওদাগর

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১১:৫২ এএম

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর। স্ত্রী ও সন্তানকে সময় দিতে যুক্তরাষ্ট্রের উদ্দেশে উড়াল দিয়েছেন তিনি। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ভালোভাবেই সেখানে পৌঁছেছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন অভিনেতা। সেখানে যাওয়ার পর টেক্সাসের ডালাসের একটি হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিনও নিয়েছেন তিনি।

মিশা সওদাগর দেশে থাকলেও আগে থেকেই তার স্ত্রী মিতা এবং দুই পুত্র সন্তান হাসান মোহাম্মদ ওয়ালিদ ও ওয়াইজ করণী যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাস করেন। তারা সে দেশের নাগরিকত্ব পেয়েছেন। মূলত স্ত্রী ও সন্তানের সঙ্গে দেখা করতে তার যুক্তরাষ্ট্রে যাওয়া। গুঞ্জন রয়েছে, তিনিও দেশটির নাগরিকত্ব পেয়েছেন।

যুক্তরাষ্ট্রে পৌঁছে মিশা সওদাগর জানান, পরিবারকে সময় দিতে কয়েক মাস আগে যাওয়ার কথা থাকলেও সিনেমার শুটিংয়ের ব্যস্ততার কারণে যেতে পারেননি। শুটিংয়ের ব্যস্ততা আপাতত কম আর স্ত্রী ও সন্তানদের খুব বেশি মিস করছিলেন। তাই শুটিং-ডাবিংয়ের খানিক ছুটি পেয়েই উড়াল দিলেন। আর গিয়েই সুযোগ পেয়ে নিয়েছেন করোনা ভ্যাক্সিনের বুস্টার ডোজ। আগের দুটি টিকাও সেখানেই নিয়েছেন এই অভিনেতা।

মিশা সওদাগর আরো বলেন, ‘এবার অনেকদিন থাকার ইচ্ছে আছে। দেশে ফেরার খুব একটা তাড়া নেই। কমপক্ষে মাসখানেক তো থাকবোই। এবার ঢাকায় ফিরেই মোহাম্মদ ইকবালের ‘রিভেঞ্জ’, সোলায়মান আলী লেবুর ‘প্রেম প্রীতির বন্ধন’ ছবির কাজ করবো’ দুটি সিনেমার বাকি অংশের শুটিং শেষ করার ইচ্ছে আছে। এরমধ্যে বেশ কয়েকটি নতুন সিনেমার কাজ নিয়ে কথা হচ্ছে। সেগুলো চুড়ান্ত হলে তখন জানাতে পারবো আশা করি।’

সম্প্রতি শাহিন সুমন পরিচালিত তারকাবহুল ওয়েব সিরিজ ‘মাফিয়া’র শুটিংয়ে দেখা যায় শীর্ষ এই খল অভিনেতাকে।শুটিং শেষ করেই বিমানে ওঠেন। আমেরিকা থেকে দেশে ফিরেই চলচ্চিত্রের কাজে নিয়মিত হবেন। ফিরেই ‘মাফিয়া’র শুটিং, ‘অমানুষ’-এর ডাবিং শেষ করবেন। ধরবেন মোহাম্মদ ইকবালের ‘রিভেঞ্জ’, সোলায়মান আলী লেবুর ‘প্রেম প্রীতির বন্ধন’। এরমধ্যে যোগ হতে পারে আরও কিছু সিনেমা ও সিরিজ।

১৯৬৬ সালের ৪ জানুয়ারি পুরানো ঢাকার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মিশা সওদাগর জন্মগ্রহণ করেন। তার বাবা ওসমান গনি ও মা বিলকিস রাশিদা। তাদের তিন পুত্র ও দুই কন্যার মধ্যে মিশার অবস্থান চতুর্থ। ১৯৮৬ সালে, বিএফডিসির নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতায় অংশ নেন মিশা সওদাগর। তখন তার বয়স ছিল ২০ বছর। তার তিন বছরের মাথায় পরিচালক ছটকু আহম্মেদ পরিচালিত ‘চেতনা’ সিনেমার মাধ্যমে তিনি চলচ্চিত্রে কাজ শুরু করেন। তবে এ চলচ্চিত্রে নায়কের চরিত্রে অভিনয় করেন এ অভিনেতা।

এখন পর্যন্ত মিশা সওদাগর আট শতাধিকের বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। বাংলা চলচ্চিত্রে খলনায়ক হিসেবে তিনি নিজেকে নিয়ে গেছেন এক অতুলনীয় উচ্চতায়। কয়েক বছর ধরে এ অভিনেতার সর্বাধিক সংখ্যক সিনেমা মুক্তি পাচ্ছে। বর্তমানেও তার হাতে রয়েছে একাধিক সিনেমার কাজ। তিনি পরপর দুবার চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন। এখন সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন