শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

দুর্নীতি ও সিন্ডিকেটমুক্ত হজ ব্যবস্থাপনা চাই

হাব উলামা ফোরামের মতবিনিময় সভায় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৯ পিএম

দুর্নীতি ও সিন্ডিকেটমুক্ত হজ ব্যবস্থাপনা নিশ্চিত করতে হবে। হাবের বিগত কমিটি (ইব্রাহিম বাহার গ্রুপ) ৫ হাজার হজযাত্রীর কোটা বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। রিপ্লেসমেন্ট ও ট্রলি বাণিজ্যের নামেও কোটি কোটি টাকা লুটপাট করা হয়েছে। সত্য ও ন্যায়ের পক্ষে অবিচল থাকার লক্ষ্যেই হাব উলামা ফোরামের আত্মপ্রকাশ ঘটেছে। আসন্ন হাব দ্বি-বার্ষিক নির্বাচনে দুর্নীতি মুক্ত করার কারিগর বর্তমান হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমকে প্যানেল প্রধান হিসেবে বিজয়ী করতে হবে। গতকাল বুধবার রাতে রাজধানীর ফারস হোটেলে হাব উলামা ফোরাম আয়োজিত আলোচনা ও মতবিনিময় সভায় হাব নেতৃবৃন্দ এসব কথা বলেন।

হাব উলামা ফোরামের আহবায়ক মাওলানা শওকত হোসেন সরকারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে সুষ্ঠু হজ ব্যবস্থাপনার ওপর গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম। হাব উলামা ফোরামের মহাসচিব মুফতি জুনায়েদ গুলজারের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, হাবের সিনিয়র সহ-সভাপতি ও প্রতিষ্ঠাতা মহাসচিব মাওলানা ইয়াকুব শরাফতী, হাব মহাসচিব ফারুক আহমদ সরদার, যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান, হাব উলামা ফোরামের সহ-সভাপতি মাওলানা কুতুব উদ্দিন, সহ-সভাপতি ও হাবের অর্থ সচিব মুফতি আব্দুল কাদের মোল্লা, বদরপুর পীর সাহেব মাওলানা মু’তাসিম বিল্লাহ রব্বানী, গোল্ড জয় ট্রাভেলসের স্বত্বাধিকারী মাওলানা কাজী শামসুল হক, মাওলানা কামরুল ইসলাম সাঈদ আনসারী, হাব ওলামা সোসাইটির সভাপতি মাওলানা নূর মোহাম্মদ, মাওলানা মাহবুবুর রহমান, মুফতি জিয়াউল হক মজুমদার, মাওলানা হেদায়েতুল্লাহ, মুফতি আব্দুল মান্নান।

প্রধান অতিথির বক্তব্যে হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, সত্য ও ন্যায়ের পক্ষে হাবকে এগিয়ে নিতে নবগঠিত হাব উলামা ফোরাম অতন্দ্র প্রহরীর ন্যায় কাজ করবে। হাব সভাপতি বলেন, হাবের বিগত কমিটির লোকজন রিপ্লেসমেন্ট বাণিজ্য ও আল্লাহর মেহমান হজযাত্রীদের ট্রলি বাণিজ্য করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। দুর্নীতি ও লুটতরাজমুক্ত হাব প্রতিষ্ঠা করতে বিগত চার বছর আমাদের অনেক সংগ্রাম ও ত্যাগ স্বীকার করতে হয়েছে। তিনি বলেন, আগামী দিনে হজ নিয়ে কাউকে দুর্নীতি ও অনিয়ম এবং প্রতারণা করতে দেয়া হবে না। তিনি বলেন, হাজীদের সেবার মান নিশ্চিতকরণে সকল হজ ও ওমরা এজেন্সির মালিকদের নিরলস প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। তিনি বলেন, হজ ও ওমরাহ আইনে হজ এজেন্সিগুলোর বিরুদ্ধে অন্যায়ভাবে এক কোটি থেকে পাঁচ কোটি টাকা জরিমানা রহিত করা হয়েছে। হজ ও ওমরাহ আইনে হজ এজেন্সির মালিকদের প্রাপ্য অধিকার নিশ্চিত এবং আকাশচুম্বি জরিমানা কমিয়ে আনা হয়েছে। হাব সভাপতি আগামী ২৬ সেপ্টেম্বর হাবের অনুষ্ঠিতব্য দ্বি-বার্ষিক এজিএম সফল করার অনুরোধ জানান। হাব সভাপতি বলেন, হাবকে দুর্নীতিমুক্ত ও জবাবদিহিমূলক প্রতিষ্ঠানে পরিণত করতে চূড়ান্ত সততার পরীক্ষায় উর্ত্তীণ হতে হয়েছে। তিনি ঘোষণা দেন আমরা নিজেরা দুর্নীতি করবো না আর অন্য কাউকেও দুর্নীতি অন্যায় করতে দেবো না ইনশাআল্লাহ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন