শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৬৮ কারাগারে ১১২ ডাক্তার নিয়োগ

কারাকর্তৃপক্ষের প্রতিবেদন হাইকোর্টে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশের ৬৮টি জেলখানায় ১শ’ ১২ জন ডাক্তার নিয়োগ করা হয়েছে। হাইকোর্টে এ তথ্য সম্বলিত প্রতিবেদন দাখিল করেছে কারা কর্তৃপক্ষ।

গতকাল মঙ্গলবার বিচারপতি এম.ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চে এ প্রতিবেদন দাখিল করা হয়। এ বিষয়ে কারাকতৃপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম বলেন, ১৪১টি পদের মধ্যে এই ১১২ পদে চিকিৎসক নিয়োগ দেয়া হয়েছে মর্মে আমরা প্রতিবেদন দাখিল করেছি। বাকি ২৯ শূন্যপদে দ্রæত নিয়োগের নির্দেশ দিয়েছেন আদালত।
এর আগে ২০১৯ সালের নভেম্বর মাসে প্রতিবেদন দিয়ে জানানো হয়, দেশের ৬৮টি কারাগারে ১৪১টি পদের বিপরীতে মাত্র ডাক্তার রয়েছেন ১০ জন। ওই প্রতিবেদন দেখে হাইকোর্ট কারাগারগুলোতে ডাক্তার নিয়োগের নির্দেশ দেন।

রিটের পক্ষের কৌঁসুলি এডভোকেট জে আর খান রবিন জানান, ২০১৯ সালের ২৩ জুন এক আদেশে আদালত সারাদেশের সব কারাগারে বন্দীদের ধারণক্ষমতা, বন্দী ও ডাক্তার সংখ্যা এবং চিকিৎসকের শূন্যপদের তালিকা দাখিলের নির্দেশ দিয়ে রুল জারি করেন। ওই নির্দেশ অনুসারে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশার পক্ষে ডেপুটি জেলার মুমিনুল ইসলাম একটি প্রতিবেদন দাখিল করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন