শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘মহানবীর জীবনাদর্শে আমাদের মুক্তি নিহিত’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী বলেছেন, মাদরাসা শিক্ষা ধর্মীয় ও সাধারণ শিক্ষার সমন্বয়ে একটি পরিপূর্ণ শিক্ষা ব্যবস্থা। এ শিক্ষা ব্যবস্থা একজন শিক্ষার্থীকে যেমন আধুনিক করে তুলছে তেমনি পরিশুদ্ধ মানুষ তৈরিতেও ভ‚মিকা রাখছে। অছিয়ত আলী-করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসা সে ধারারই একটি শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠা অবধি এ প্রতিষ্ঠান আদর্শ, যোগ্য ও দেশপ্রেমিক মানুষ তৈরিতে কাজ করে যাচ্ছে। তিনি সর্বত্র রাসুলুল্লাহ (সা.) এর আদর্শ গ্রহণের আহŸান জানিয়ে বলেন, মহানবীর জীবনাদর্শে আমাদের মুক্তি নিহিত। তাই জীবনের সকল ক্ষেত্রে রাসুলুল্লাহর আদর্শ ধারণ করতে হবে। আর মহানবীর জীবনাদর্শ গ্রহণের মাধ্যমেই একটি সুন্দর সমাজ বিনির্মাণ সম্ভব।

তিনি গতকাল শনিবার সিলেট নগরীর টিলাগড়স্থ আলহাজ্জ অছিয়ত আলী-করিমুন্নেছা হাফিজিয়া দাখিল মাদরাসায় পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উপলক্ষে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও হিফজ সমাপনকারী শিক্ষার্থীদের পাগড়ী প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। মাদরাসার সুপার মাওলানা আখতার হোসাইন জাহেদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন কামাল বাজার ফাযিল মাদরাসার অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা মুফতী এ.কে.এম মনোওর আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সৎপুর দারুল হাদীস কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মুহাম্মদ নুমান, মাদরাসা পরিচালনা কমিটির সদস্য যুক্তরাজ্য প্রবাসী সোহেল আরসাদ, শাহজালাল লতিফিয়া আইডিয়াল একাডেমি সিলেটের প্রিন্সিপাল মাওলানা আজির উদ্দিন পাশা, লতিফিয়া দারুল কুরআন মাদরাসা সিলেটের প্রিন্সিপাল মাওলানা ফখরুল ইসলাম ও চান্দুশাহ দাখিল মাদরাসার সহ সুপার মাওলানা মুহাম্মদ খছরুজ্জামান।

মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মুকিত এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদরাসার সহকারি শিক্ষক মাওলানা বেলাল আহমদ, শাহ জুনেদ আহমদ, মাওলানা নুমান উদ্দিন, হাফিজ মাওলানা আলিম উদ্দিন, ইমরান আহমদ, মারজানা ইয়াসমিন, বিশষ্ট সংগঠক কবিরুল ইসলাম কবির, কল্যাণপুরের বিশিষ্ট মুরব্বি শাহ জামাল উদ্দিন, সৈদুর রহমান, নুরুন নবী, সিরাজ উদ্দিন, কল্যাণপুর ক্লাবের সাধারণ সম্পাদক মারুফ আহমদ, সদস্য হাবিবুর রহমান হাবিব, মাদরাসার শিক্ষার্থী ইব্রাহীম খান, আব্দুল্লাহ আল ফারহান, সাহেল আহমদ, ইসমাঈল আলী, এহসানুল করীম শুভ, মুহিবুর রহমান, ইয়ামুন মিয়া ও মান্নান মিয়া প্রমূখ। -প্রেস বিজ্ঞপ্তি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন