বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

মহানগর

বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টে বিতরণকৃত অনুদানের ব্যবহার নিশ্চিত করতে হবে

বৌদ্ধ ধর্মীয় বোর্ড সভায় ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২১, ৯:৩৮ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী ও বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খান বলেছেন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাধ্যমে বিতরণকৃত অনুদানের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। এ উদ্দেশ্যে বৌদ্ধ ধর্মীয় প্রতিষ্ঠান, বিহার ও শ্মশানের ডাটাবেজ তৈরি করা হবে। এ লক্ষ্যে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান-২ মিসেস আরমা দত্ত এমপি এর নেতৃত্বে ৫ সদস্যের একটি উপকমিটি গঠন করা হয়েছে।
প্রতিমন্ত্রী আজ রোববার বিকেলে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ৯৪তম বোর্ড সভায় সভাপতির বক্তব্যে এ সব কথা বলেন।
সভায় প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবরদান উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে অনুদান হিসেবে প্রাপ্ত এক কোটি টাকা দেশের ২ হাজার ৪৮৫টি নিবন্ধিত বৌদ্ধ মন্দিরে সমহারে বন্টনের সিদ্ধান্ত গৃহীত হয়। প্রতিমন্ত্রী বলেন, আন্ত:ধর্মীয় সম্প্রতি ও সচেতনতা বৃদ্ধি করতে দেশের প্রতিটি বিভাগ ও জেলায় পর্যায়ক্রমে আন্ত:ধর্মীয় সংলাপ অনুষ্ঠিত হচ্ছে। আন্ত:ধর্মীয় সংলাপের এ আয়োজন পরবর্তীতে উপজেলা ও ইউনিয়ন পর্যন্ত বিস্তৃত করা হবে। প্রতিমন্ত্রী বলেন, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টিগণ বৌদ্ধ সম্প্রদায়ের কল্যাণে আরও বেশী নিবেদিত হয়ে নিজ নিজ দায়িত্ব পালন করলে বৌদ্ধ জনগোষ্ঠীর জীবনমান আরও উন্নত ও সমৃদ্ধ হবে। সভায় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস-চেয়ারম্যান-২ আরমা দত্ত এমপি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বেরত ও অতিরিক্ত সচিব মো. আব্দুল আওয়াল হাওলাদার, ভাইস-চেয়ারম্যান সুপ্ত ভূষণ বড়ুয়া, ট্রাস্টি মিথুন রশ্মি বড়ুয়া, ববিতা বড়ুয়া, রূপনা চাকমা, মং ক্য চিং চৌধুরী, রঞ্জন বড়ুয়া, জয়সেন তঞ্চঙ্গ্যা, জ্যোতিষ সিংহ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব (সংস্থা) মোহাম্মদ কুদ্দুছ আলী সরকার এবং বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন