মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বনভূমি ধ্বংসের অভিযোগে সিরিয়ায় ২৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২১, ১১:৪৩ এএম

বনভূমি ধ্বংসের অভিযোগে ২৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর করেছে সিরিয়া। দেশটির দাবি, অভিযুক্ত এসব ব্যক্তি বনাঞ্চলে আগুন ধরিয়ে দিয়েছিলেন এবং এর ফলে বিস্তৃত এলাকাজুড়ে অবস্থিত বন ও গাছপালা পুড়ে নষ্ট হয়ে যায়। শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

সিরিয়ার লাতাকিয়া প্রদেশের একটি বনভূমি পুড়ছে আগুনে। ২০২০ সালের ৯ অক্টোবর মধ্যপ্রাচ্যের এই দেশটির রাষ্ট্রীয় বার্তাসংস্থা সানা এই ছবি প্রকাশ করে।

এদিকে সিরিয়ার বিচার মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, মৃত্যুদণ্ড কার্যকর করা অভিযুক্ত এসব ব্যক্তিরা জঙ্গলে আগুন ধরিয়ে দিয়েছিলেন এবং এর ফলে বিস্তৃত বনভূমি আগুনে পুড়ে ধ্বংস হয়ে যায়। আগুনে পুড়ে যাওয়া বনের বেশিরভাগই সিরিয়ার উপকূলীয় প্রদেশ লাতাকিয়ার মধ্যে পড়েছে। মন্ত্রণালয় বলছে, ওই এলাকাটিতে দেশটির প্রেসিডেন্ট বাশার আল আসাদের পৈত্রিক বাড়ি অবস্থিত।

সিরীয় বিচার মন্ত্রণালয় আরও জানিয়েছে, গত বুধবার এসব অপরাধীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। তাদের বিরুদ্ধে রাষ্ট্রীয় অবকাঠামো, সরকারি এবং বেসরকারি সম্পত্তি ধ্বংসে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হওয়ার অভিযোগ আনা হয়। এছাড়া একই অভিযোগে আরও ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে দেশটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ আব্দুল্লাহ ২২ অক্টোবর, ২০২১, ১১:৫৫ এএম says : 0
ভারত প্রথম টি২০ বিশ্বকাপ জিতেছিল।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন