বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

শিক্ষাঙ্গন

এবার ফেসবুকে চাকরি পেলেন শাবিপ্রবির দুই শিক্ষার্থী

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২১, ৩:৪৯ পিএম

গত বছরের ডিসেম্বরে ফেসবুকের নেটওয়ার্ক অপারেশন ডিরেক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী হায়াত শহীদ শিপন। এবার সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মওদুদ আহমেদ শাহরিয়ার ও এম. নাজিম উদ্দিন নামে দুই শিক্ষার্থী। তারা দু'জনেই বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ২০১৩-১৪ সেশনের ছাত্র ছিলেন।

বৃহস্পতিবার দুপুরে ফেসবুকে চাকরিপ্রাপ্ত দুই শিক্ষার্থী এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এম. নাজিম উদ্দীন বলেন, ২০১৪ সালে প্রোগ্রামিং শুরু করার পর থেকেই পৃথিবীর টপক্লাস ইঞ্জিয়ারদের সাথে টেক জায়ান্টে জব করার স্বপ্ন ছিল। ভার্সিটি শেষ হওয়ার পর থেকেই গুগল, ফেসবুকের জন্য প্রস্তুতি নেয়া শুরু করি । প্রথমে কয়েকবার এপ্লাই করে ব্যর্থ হয়েছি। সবসময় নিজের উপর বিশ্বাস ছিল, কখনো মনোবল হারাই নি।
সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ফেব্রুয়ারিতে জয়েন করবেন জানিয়ে নাজিম উদ্দিন বলেন, এ বছরের জুন থেকে দুই মাসব্যাপী ৬টি ইন্টারভিউ দেওয়ার পর গুগল ও ফেসবুক থেকে চাকরির অফার পেয়েছি। সবকিছু বিবেচনায় আমি ফেসবুকের লন্ডন অফিসের অফার গ্রহণ করি।

অপর শিক্ষার্থী মওদুদ আহমেদ শাহরিয়ার বলেন, ফেসবুকের ইউরোপের প্রধান অফিস লন্ডন থেকে গতকাল নিয়োগপত্র পাঠিয়েছে। তারা জানতে চেয়েছে, লন্ডন ছাড়া ইউরোপের অন্য কোন অফিস জয়েন করতে চাই কী না। আমি লন্ডন অফিসে থাকার কথাই বলেছি। শাবিপ্রবিতে পড়াকালীন প্রোগ্রামিংসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের অভিজ্ঞতা ফেসবুকের ভাইবায় খুব কাজে দিয়েছে।

মওদুদ আহমেদ শাহরিয়ার বলেন, ফেসবুকের মতো জনপ্রিয় একটা সাইটে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়ে সত্যিই খুব ভালো লাগছে। আমাদের দেশের অনেক শিক্ষার্থী আছে যারা ফেসবুক গুগলে চাকরী করার যোগ্যতা রয়েছে। তবে সঠিক গাইডলাইন না থাকার কারণে তারা সেখানে যেতে পারছে না। এসব শিক্ষার্থীদের জন্য ভবিষ্যতে কাজ করবো যাতে তারা সঠিক গাইডলাইন পায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন