সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৪২। দীর্ঘদিন যাবত আমি সোরিয়াসিস রোগে ভূগছি। রোগটি সারা বছর আমার দেহে থাকে। একটু কমে বাড়ে। সম্পূর্ণভাবে ভালো হচ্ছে না। আমি কি এ থেকে মুক্তি পাব না?
- মেজবাউল। শাহরাস্তি। চাঁদপুর।

উ: সোরিয়াসিস একটি ক্রণিক ত্বকের রোগ। এটি বেশ কষ্টকর। তবে রোগটি স্থায়ীভাবে ভাল হওয়ার ওষুধ এখনো আবিষ্কার হয়নি। বর্তমানে বৈজ্ঞানিক চিকিৎসার মাধ্যমে রোগটি সম্পূর্ণ নিয়ন্ত্রণ করে সুখী জীবন-যাপন সম্ভব।

প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৫১। বিয়ের পর থেকে এই কিছুদিন আগ পর্যন্ত আমি শারীরিকভাবে বেশ সক্ষম ছিলাম। কিন্তু বর্তমানে আমার লিঙ্গ একেবারে নরম ও শিথিল হয়ে পড়েছে। তাছাড়া দ্রুত বীর্য-স্খলন হয়ে যায়। আমি এর দ্রুত প্রতিকার চাই।
- হাসান। বহদ্দারহাট। চট্টগ্রাম।

উ: কিছু পরীক্ষার পর শরীরে কোন রোগ থাকলে তা নির্ণয় করুণ। তারপর যথাযথ চিকিৎসার মাধ্যমে আপনার অক্ষমতা দ্রুত নির্মূল করুন। কোন অভিজ্ঞ ডাক্তার আপনাকে সাহায্য করতে পারেন।

প্রশ্ন: আমি বিবাহিতা। বয়স ৩৪। আমার মুখে অনেক দাগ ও বয়সের চিহ্ন। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে গিয়েছে। অনেক মলম ব্যবহার করেছি। কিন্তু ভালো ফল পাচ্ছি না। তাই আপনার শরণাপন্ন হলাম।
-রুকসানা। বনানী। ঢাকা।

উ: বর্তমান কসমোথেরাপি অর্থাৎ মেসোথেরাপির মাধ্যমে কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই আপনার মুখশ্রী প্রায় পূর্বের অবস্থায় ফিরিয়ে আনা সম্ভব।

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ১৯। আমার মুখে ও বুকে অনেক ব্রণ। বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা করেছেন। কিন্তু ব্রণ কমছে না। আমি দ্রুত ব্রণ থেকে মুক্তি চাই।
-সোমা। ইডেন কলেজ। ঢাকা

উ: বর্তমানে মাত্র (এক) সেশন চিকিৎসায় রেডিও সার্জারির মাধ্যমে আপনার মুখ ও বুকের সকল ব্রণ কোন পার্শ্বক্রিয়া ছাড়াই নির্মূল করা সম্ভব।

ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট (এক্স),
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৯১৪৪১৪৫৪৮।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Jamil Hossen ২৯ অক্টোবর, ২০২১, ৯:০৯ এএম says : 0
আল্লাহ তুমি সবাইকে রক্ষা করুন আমীন
Total Reply(0)
Rajib Khan ২৯ অক্টোবর, ২০২১, ৯:০৯ এএম says : 0
ভাটিকা পাতা পেস্ট করে লাগিয়ে দেখতে পারেন
Total Reply(0)
Amam Hossain ২৯ অক্টোবর, ২০২১, ৯:০৯ এএম says : 0
আমিও প্রায় ১০ বছর যাবত এই একি রোগে আক্রান্ত
Total Reply(0)
Yesmin Hossain ২৯ অক্টোবর, ২০২১, ৯:১০ এএম says : 0
ভাই আমি আজ ১০ বছরের বেশি রক্তে এলার্জিতে ভুগছি এটার কারোনে পা হাত পেটে যায় হাটতেও পারিনা এর থেকেতো মুক্তি মিলছে না কতো ডঃদেখালাম ওষুধ ইঞ্জেকশনে একটু কমে আবার দেখা দেয় এখন আর ওষুধই খাইনা কি করবো মুক্তি নেই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন