শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চমেকে চিকিৎসাধীন মাহাদির অবস্থার কিছুটা উন্নতি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৪:১৮ পিএম | আপডেট : ৪:২০ পিএম, ১ নভেম্বর, ২০২১

নিজ দলের কর্মীদের হামলায় গুরুতর আহত চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ছাত্র ও ছাত্রলীগ কর্মী মাহাদি জে আকিবের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। এখনো হাসপাতালের আইসিইউতে তার চিকিৎসা চলছে। সোমবার চিকিৎসকেরা জানিয়েছেন আগের দিনের চেয়ে তার অবস্থা কিছুটা ভালো। মাহাদিকে আজ মুখে খাবার দেওয়ার চেষ্টা করা হবে। তবে তাকে নিয়ে আশঙ্কা এখনো পুরোপুরি কাটেনি।

মাহাদির ওপর গত শনিবার সকালে ছাত্রলীগের একটি পক্ষ হামলা চালায়। তার মাথায় আঘাত করা হয়। এতে তার মস্তিষ্ক ও খুলি ক্ষতিগ্রস্থ হয়। গুরুতর আহত অবস্থায় তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই তার অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচারের পর তার মাথার খুলির হাড়ের একটা অংশ পেটের চামড়ার নিচে রেখে দেওয়া হয়। পরে তা আবার প্রতিস্থাপন করা হবে।

চমেক হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান প্রফেসর এস এম নোমান খালেদ চৌধুরী সাংবাদিকদের বলেন, মাহাদির অবস্থা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। তাকে আমরা পর্যবেক্ষণে রেখেছি। তবে যেহেতু ব্রেনে আঘাত, তাই তাড়াতাড়ি কিছু বলা সম্ভব নয়। তবে আমরা আশাবাদী।

চমেকে ছাত্রলীগের দুটি পক্ষ সক্রিয় রয়েছে। এর একটি পক্ষ সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের এবং অপর পক্ষটি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী। শুক্রবার প্রধান ছাত্রাবাসে দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এ সময় দুজন আহত হন। এ ঘটনার জেরে শনিবার সকালে মাহাদির ওপর হামলা হয়।
মাহাদি মহিবুল হাসানের অনুসারী হিসেবে পরিচিত। এ ঘটনার পর শনিবার কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। ছাত্রাবাস শনিবার ছেড়ে দেন শিক্ষার্থীরা। এ ঘটনায় পুলিশ দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন