বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বৈদেশিক মুদ্রার রিজার্ভ নিয়ে তথ্য জালিয়াতি করছে সরকার : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ৭:১৯ পিএম

বৈদেশিক মুদ্রার রিজার্ভ নিয়ে সরকার তথ্য জালিয়াতি করছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এটা দেশের সামগ্রিক অর্থনৈতিক চিত্র সম্পর্কে সরকারের মিথ্যাচারের নিকৃষ্ট উদাহরণ। দলের স্থায়ী কমিটির সভার সিদ্ধান্তের উদ্ধৃতি দিয়ে আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ তথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, আইএমএফএর হিসাব মতে, বাংলাদেশে জুন ২০২১ এর শেষ দিকে ৪০ বিলিয়ন ডলারের যে বৈদেশিক মুদ্রার রিজার্ভ থাকার কথা উল্লেখ করা হয়েছে, সরকার তা ১৫ শতাংশ বাড়িয়ে বলেছে। তিনি বলেন, এর আগে অর্থনীতির বিভিন্ন খাতে উৎপাদন বৃদ্ধির দাবি এবং তাকে সমর্থনের জন্য বিভিন্ন খাতের কল্পিত তথ্য প্রচারে দেশের অর্থনৈতিক অগ্রগতির একটি অলীক চিত্র তৈরি করা হয়েছে। অর্থনীতির সামগ্রিক চিত্র ও সে সংক্রান্ত বিভ্রান্তির বিস্তারিত তথ্য নিয়ে সংবাদ সম্মেলনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি

বিএনপি মহাসচিব বলেন, স্থায়ী কমিটির সভায় সনাতন ধর্মাবলম্বীদের দুর্গোৎসবে সরকারি দল আওয়ামী লীগ ও প্রশাসনের প্রত্যক্ষ এবং পরোক্ষ প্রশ্রয়ে সারাদেশে সহিংসতা সৃষ্টি, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, গ্রেফতার ও নির্যাতন অব্যাহত রাখার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এসব ঘটনাকে কেন্দ্র করে প্রায় ২২টি জেলায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলুসহ প্রায় ১২ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা ও ২ শতাধিক নেতাকর্মী গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

 

তিনি বিবৃতিতে আরও বলেন, দেশের মূল সমস্যা ও গণতন্ত্রের মুক্তির আন্দোলন থেকে জনগণের দৃষ্টি অন্যত্র সরিয়ে নেওয়ার হীন প্রচেষ্টা এবং গণতন্ত্রের মোড়কে একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠার লক্ষ্যেই বর্তমান সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করা হচ্ছে। সভায় অবিলম্বে এসব মিথ্যা মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করা হয়। সেইসঙ্গে বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি সম্পর্কে সদস্যদের অবহিত করে তার রোগমুক্তির জন্য দোয়া কামনা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন