শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মেডিকেল কলেজে ক্লাস শুরু ৬ নভেম্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:১০ এএম

সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজসহ অন্যান্য চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানের সব বর্ষের সশরীরে ক্লাস শুরু হবে আগামী ৬ নভেম্বর। করোনাভাইরাসের টিকার দুই ডোজ নিয়েছেন এমন শিক্ষার্থীরাই শুধু শ্রেণিকক্ষের ক্লাসে অংশগ্রহণ করবে পারবেন বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ। গতকাল বুধবার স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এ সংক্রান্ত নোটিসে এ তথ্য জানানো হয়। এর আগে গত ১৩ সেপ্টেম্বর মেডিকেল ও ডেন্টাল কলেজের প্রথম, দ্বিতীয় ও পঞ্চম বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু হয়।
স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের উপসচিব মোহাম্মদ আবদুল কাদেরের স্বাক্ষরিত নোটিশে বলা হয়, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের প্রস্তাব ও কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির মতামতের ভিত্তিতে মেডিকেল কলেজের তৃতীয় ও চতুর্থ বর্ষসহ অন্যান্য চিকিৎসা শিক্ষা প্রতিষ্ঠানের সব বর্ষের ক্লাস সশরীরে শুরুর জন্য অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া ক্লাস শুরুর আগে প্রত্যেক শিক্ষার্থীকে সংক্রমণ প্রতিরোধ ও নিয়ন্ত্রণের ওপর প্রশিক্ষণ দেওয়া, শতভাগ সঠিকভাবে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করা, হাসপাতালের ওয়ার্ডে ক্লাস চলাকালীন শিক্ষার্থীদের সঠিকভাবে সুরক্ষা সামগ্রী ব্যবহার নিশ্চিত করা এবং শিক্ষার্থীদের সংক্রমণের ওপর নজরদারি করা।
পাশাপাশি কোনো শিক্ষার্থী সংক্রমিত হলে তার চিকিৎসা ও আইসোলেশন নিশ্চিত করা এবং তাদের সংস্পর্শে আসা শিক্ষার্থীদের ১৪ দিনের আইসোলেশন নিশ্চিত করার নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ।
স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের হিসাবে, দেশের ৩৭টি সরকারি এবং ৭১টি বেসরকারি মেডিকেল কলেজে প্রায় ৫০ হাজার শিক্ষার্থী পড়ালেখা করছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন