শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কী লাভ হলো ভারতের?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১:০৭ পিএম

প্রথম দুই ম্যাচে আত্মবিশ্বাস গুঁড়িয়ে দেয়া পরাজয়ের পর অবশেষে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে প্রথম জয় সুনিশ্চিত করেছে ভারতীয় দল। ৬৬ রানে জয়ের ব্যবধানও ভারতকে বেশ সাহায্যই করবে। তবে সেমিফাইনালের দৌড়ে এই জয় কী ভারতের আদৌ কোনো সুবিধা করবে? সহজ উত্তর, হ্যাঁ।

প্রথমেই বলে রাখা ভালো, এই জয়ের ফলে টিম ইন্ডিয়ার নেট রান রেট উন্নত হলেও এখনো তাদের ভাগ্যের চাবিকাঠি রয়েছে অন্যদের হাতেই।

নিউজিল্যান্ড যদি নিজেদের বাকি দুই ম্যাচ জিতে যায়, তাহলে ভারতের করার আর কিছুই থাকবে না। তবে একটি ম্যাচও কিউয়িরা হারলে তখনো সমীকরণে চলে আসবে ভারতীয় দল এবং আসবে নেট রান রেটও।

একটি ম্যাচ জিতেই ভারতীয় দলের নেট রান রেট -১.৯ থেকে লাফিয়ে +০.০৭৩ হয়ে গিয়েছে। ভারতের জয়ে গ্রুপে সবথেকে ভালো নেট রান রেট থাকা আফগানিস্তানের কমে গিয়ে দাঁড়িয়েছে +১.৪৮১। ভারতের পরের দুই ম্যাচ স্কটল্যান্ড এবং নামিবিয়ার বিপক্ষে। সেখানে নিউজিল্যান্ড খেলবে স্কটল্যান্ড এবং আফগানিস্তানের বিপক্ষে।

যদিও টি-টোয়েন্টিতে আগে থেকে কিছু বলা মুশকিল, তবে এখন পর্যন্ত পারফরম্যান্সের কিউয়িদের বিরুদ্ধে আফগানরাই জেতার বেশি ভালো দাবিদার বলে মনে হচ্ছে।

আফগানরা যদি জেতে তাহলে সেক্ষত্রে তা ভারতীয় দলের পক্ষে যাবে। উপরন্তু, ভারত যেহেতু গ্রুপের শেষ ম্যাচে মাঠে নামবে
নামিবিয়ার বিপক্ষে, তাই কোয়ালিফাই করতে তাদের কী করা প্রয়োজন সে বিষয়ে একটা ধারণা থাকবে তাদের।

সবশেষ একটাই কথা বলা চলে, অঙ্ক খুবই জটিল তাও দিনের শেষে ক্রিকেটে কী হতে পারে তা কেউ জানে না।

সূত্র : হিন্দুস্থান টাইমস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন